• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

হাসিন জাহানের দায়ের করা মামলায় ফের অস্বস্তিতে মহম্মদ শামি

  • |

ক্রিকেটার মহম্মদ শামির বিরুদ্ধে দায়ের করা তার স্ত্রী হাসিন জাহানের মামলায় নিম্ন আদালতে তদন্তে স্থগিতাদেশ দেওয়ার যাবতীয় রেকর্ড চেয়ে পাঠাল হাইকোর্ট। দুই সপ্তাহ পরে মামলা শুনবে হাইকোর্টের বিচারপতি জয় সেনগুপ্তের সিঙ্গল বেঞ্চ।

হাসিন জাহানের দায়ের করা মামলায় ফের অস্বস্তিতে মহম্মদ শামি

মামলার বয়ান অনুযায়ী পেস বোলার মহম্মদ শামির বিরুদ্ধে ২০১৮ সালে যাদবপুর থানায় বধূ নির্যাতন এবং শ্লীলতাহানির অভিযোগ করেন তাঁর স্ত্রী হাসিন জাহান। মামলা গড়ায় আলিপুর দায়রা আদালতে। সেই মামলায় আলিপুর দায়রা আদালত মহম্মদ শামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে। আলিপুর আদালতের এই রায়কে চ্যালেঞ্জ করে ভারতীয় ক্রিকেটার মহম্মদ শামি এবং তার ভাই আলিপুর জজ কোর্টে মামলা করেন। আলিপুর জজ কোর্ট মহম্মদ শামি এবং তার ভাইয়ের গ্রেপ্তারি পরোয়ানার উপরে স্থগিতাদেশ জারি না করে তদন্তের ওপর স্থগিতাদেশ দেন।

আলিপুর আদালতে মহম্মদ শামির পক্ষে যাওয়া মামলায় বেকায়দায় পড়ে যান তার স্ত্রী হাসিন জাহান। এই রায়কে চ্যালেঞ্জ করে চলতি বছরের জানুয়ারি মাসে কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করেন হাসিন জাহান। কলকাতা হাইকোর্টের বিচারপতি জয় সেনগুপ্তর এজলাসে মামলার শুনানি চলাকালীন মহম্মদ শামির স্ত্রী হাসিন জাহানের পক্ষের আইনজীবী আশিস কুমার চৌধুরী আদালতে জানান, আলিপুর নিম্ন আদালত আইন বহির্ভূত নির্দেশ জারি করেছেন যা এক্তিয়ার বহির্ভূত বলা যায়। কারণ হিসাবে আশিষ বাবু জানিয়েছেন আলিপুর নিম্ন আদালত মহম্মদ শামির বিরুদ্ধে জারি করা গ্রেপ্তারি পরোয়ানা উপর স্থগিতাদেশ দিতে পারতেন কিন্তু তিনি তদন্তের উপর স্থগিতাদেশ দিয়েছেন যা একেবারেই কাম্য ছিল না।

কারণ হিসাবে আইনজীবী আশিস কুমার চৌধুরী আদালতের এটাও দৃষ্টি আকর্ষণ করেন ভারতীয় ক্রিকেটার মহম্মদ শামির বিরুদ্ধে এবং তার ভাইয়ের বিরুদ্ধে আলিপুর আদালত গ্রেফতারি পরোয়ানা জারি করলেও শামি এবং তার ভাই দুজনের কেউই আগাম জামিনের আবেদন জানাননি।

English summary
Mohammad Shami again in trouble in Hasin Jahan case
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X