• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দীপাবলির পরেই পুর ভোটের সিদ্ধান্ত?সুপ্রিম কোর্টের সমালোচনার মুখে কি বলল কমিশন?

  • |

কলকাতা পুরসভা সহ অন্যান্য একাধিক পুরসভার মেয়াদ অনেক আগেই ফুরিয়ে গেছে। সেই সমস্ত মেয়াদ উত্তীর্ণ পুরসভাগুলির ভোট কবে হবে তা নিয়ে একাধিকবার প্রশ্নও তুলেছেন বিরোধীরা। এই বিষয়ে রাজ্য নির্বাচন কমিশনেরও দ্বারস্থ হয়েছে কংগ্রেস-বাম সহ প্রায় সমস্ত বিরোধী দলই।

নির্বাচন কমিশেনর দ্বারস্থ রাজ্য বিজেপি

নির্বাচন কমিশেনর দ্বারস্থ রাজ্য বিজেপি

এমতাবস্থায় পুর ভোট নিয়ে কয়েকদিন আগেই নির্বাচন কমিশনের কাছে কড়া বার্তা পাঠাতে দেখা যায় রাজ্য বিজেপিকেও। তার সাফ বক্তব্য, করোনা আবহে বিহারে যদি নির্বাচন হতে পারে তবে বাংলাকে কোন অজুহাতে ব্রাত্য রাখা হচ্ছে? এই বিষয়ে নির্বাচন কমিশনেরও মতামত জানতে চাওয়া হয় বিজেপির তরফে।

 দীপাবলির পরেই নতুন করে ভাবনা চিন্তা শুরু ?

দীপাবলির পরেই নতুন করে ভাবনা চিন্তা শুরু ?

সূত্রের খবর, বর্তমানে পুর ভোট নয়ে দীপাবলির পরেই নতুন করে ভাবনা চিন্তা করতে পারে কমিশন। তবে তার আগে অবশ্যই কলকাতা সহ রাজ্যের অন্যান্য জায়গার করোনা পরিস্থিতির কথা মাথাই রেখেই ভোট গ্রহণের কথা ভাববেন নির্বাচন কমিশনের কর্মকর্তারা। দুর্গাপুজোর ছুটিও ও দীপবলির রেশ কাটিয়েই নেওয়া হবে চূড়ান্ত সিদ্ধান্ত।

করোনা বিধি মেনে দ্রুত ভোটের পক্ষে সওয়াল বিরোধীদের

করোনা বিধি মেনে দ্রুত ভোটের পক্ষে সওয়াল বিরোধীদের

বর্তমানে মেয়াদ উত্তীর্ণ পুরসভাগুলিতে প্রশাসক বসিয়েই কাজ চলছে। যার ফলে অনেক গুরত্বপূর্ণ কাজ ও সরকারি প্রকল্পের বাস্তবায়নের গতিও ঢিমেতালে চলছে। এমতাবস্থায় চলতি বছরের শুরুতেই পুরভোট হওয়ার কথা থাকলেও তাতে বাধ সাধে মারণ করোনার প্রাদুর্ভাব। এখন করোনাকালীন নিউ নরম্যাল লাইফে কবে পরিস্থিতি ঠিক হবে সেই বিষয়ে কেউই কোনও দিশা দেখাতে পারছেন না। এমতাবস্থায় সমস্ত করোনা বিধি মেনে দ্রুত ভোট গ্রহণ শুরুর পক্ষে সওয়াল করছে বিরোধীরা।

 সুপ্রিম কোর্টের তোপের মুখেও পড়ে কমিশন

সুপ্রিম কোর্টের তোপের মুখেও পড়ে কমিশন

সম্প্রতি পুরভোট নিয়ে সুপ্রিম কোর্টের তোপের মুখেও পড়ে কমিশন। ভোটের দিনক্ষণের ব্যাপারে কমিশন কি ভাবছে সেই বিষয়েও জানতে চাওয়া হয় শীর্ষ আদালতের তরফে। তারপরেই দীপবলি পরবর্তী সময়ে পুর নির্বাচনের কথা জানানো হয় কমিশনের তরফে। সম্প্রতি পুর ভোট সংক্রান্ত একটি মামলা চলছে সুপ্রিম কোর্টে। সেখানে বাদী-বিবাদি পক্ষের তরফেও নানা যুক্তি পেশ করা হয়েছে। এবার শুধু অপেক্ষা নির্বাচন কমশিনের ভোটের তারিখ ঘোষণার।

কলকাতা : প্রতিদিনই শ্যুট আউট, মুখ্যমন্ত্রী কে বিঁধে টুইট সুজন চক্রবর্তীর

বিহার বিধানসভা ভোটে এলজেপি-ঘুঁটি নিয়ে দাবার আরও এক চাল বিজেপির! মোদী ইস্যুতে পদ্মশিবির কোমর কষছে

English summary
When is the municipal vote? Find out what the commission said in the midst of strong questions from the opposition
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X