• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

জিতেনের বিরুদ্ধে CID তদন্ত নয়', হাইকোর্টের নির্দেশে স্বস্তিতে বিজেপি নেতা

Google Oneindia Bengali News

হাইকোর্টের স্বস্তি জিতেন তিওয়ারির। কয়লা পাচার কাণ্ডে জিতেন তিওয়ারির মামলায় কলকাতা হাইকোর্টে সিআইডি তদন্ত খারিজ করে দিয়েছে। সিবিআই যখন তদন্ত করছে মামলার তখন সিআইডি জিতেন তিওয়ারিকে েজরা করতে পারে না। প্রসঙ্গত উল্লেখ্য জিতেন তিওয়ারি কয়লা পাচার কাণ্ডে তলব করেছে সিআইডি।

কয়লা পাচার কাণ্ডে তদন্তে সিবিআই

কয়লা পাচার কাণ্ডে তদন্তে সিবিআই

কয়লা পাচারকাণ্ডে জিতেন তিওয়ারির বিরুদ্ধে সিআইডি তদন্তে স্থগিতাদেশ। জেরার জন্য সিআইডি জেরা করতে ডেকেছিল সিআইডি। সেই সমনকে চ্যালেঞ্জ করে হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন বিজেপি নেতা। সেই মামলার শুনািত মঙ্গলবার কলকাতা হাইকোর্ট রায় দিয়েছে যে জিতেন তিওয়ারিকে জেরা করতে পারবে না সিআইডি। কারণ সিবিআই তদন্ত করছে। তাতে কিছুটা হলেও স্বস্তিতে বিজেপি নেতা।

জিতেনকে সিআইডি তলব

জিতেনকে সিআইডি তলব

ইতিমধ্যেই কয়লা পাচার কাণ্ডে সিবিআইয়ের পাশাপাশি তদন্তে তৎপরতা শুরু করেছে সিআইডি। ইতিমধ্যেই সিআইডি একের পর এক জায়গায় তল্লাশি শুরু করেছে। তাতে একাধিক নথি উদ্ধার করেছে সিআইডি। তার মধ্যে আবার বিজেপি নেতা জিতেন তিওয়ারিকে তলব করা হয়েছিল। জিতেন তিওয়ারিকে আদালতে মামলা করার পরামর্শ দিয়েছিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তারপরেই জিতেন তিওয়ারি সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন।

বিজেপিতে জিতেন তিওয়ারি

বিজেপিতে জিতেন তিওয়ারি

একুশের ভোটের আগেই দল বদলের স্রোতে গা ভাসিয়ে টিএমসি থেকে গা ভাসিয়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন তিনি। তারপরেই এক প্রকার টিএমসির কুনজরে পড়েন জিতেন তিওয়ারি। তারপরেই কয়লা পাচার কাণ্ডে সিআইডি তৎপর হয়। আসানসোলের মেয়র ছিলেন জিতেন তিওয়ারিষ প্রকাশ্যে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে সরব হয়েছিলেন তিনি। কাজেই কয়লা পাচার কাণ্ডে তৎপরতা শুরু করে সিআইডি।

স্বস্তিতে জিতেন তিওয়ারি

স্বস্তিতে জিতেন তিওয়ারি

কয়লা পাচার কাণ্ডে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে একাধিকবার জেরা করেছে ইডি। এমনকী জেরা করা হয়েছে অভিষেকের স্ত্রী রুজিরা এবং শ্যালিকা মেনকা গম্ভীরকেও। গরু পাচার কাণ্ডে ইতিমধ্যেই সিবিআইয়ের হাতে গ্রেফতার হয়েছেন অনুব্রত মণ্ডল। তাঁর বিপুল বেনামি সম্পত্তির হদিশ পেয়েছে তদন্তকারীরা। তার মাঝেই আবার জিতেন তিওয়ারিকে তলব করে সিআইডি। সিবিআইয়ের পাশাপাশি সিআইডিও তদন্ত শুরু করেছে। এই নিয়ে হাইকোর্টের িনর্দেশের পর কিছুটা হলেও স্বস্তিতে রয়েছেন বিজেপি নেতা।

দ্বিতীয়াতেও SBSTC বাস সংকট, আন্দোলনে অনড় অস্থায়ী কর্মীরা, কড়া বার্তা পরিবহণ মন্ত্রীরদ্বিতীয়াতেও SBSTC বাস সংকট, আন্দোলনে অনড় অস্থায়ী কর্মীরা, কড়া বার্তা পরিবহণ মন্ত্রীর

English summary
Kolkata High Court said CID can't interogate Jiten Tiwary as CBI investigate the case
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X