• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এক ফোনে করোনা টেস্ট, পরীক্ষার সরঞ্জাম সাজিয়ে এবার ‘দুয়ারে পুরসভা’ ফিরহাদের

একুশের ভোটের আগে সাড়া জাগিয়েছিল 'দুয়ারে সরকার' প্রকল্প। ভোট মিটতেই সেই প্রকল্পের অনুকরণে দুয়ারে পুরসভা প্রকল্প চালুর উদ্যোগ নিলেন কলকাতা পুরসভার প্রশাসক ফিরহাদ হাকিম। তিনি এই প্রকল্পের মাধ্যমে কলকাতাবাসীর করোনা পরীক্ষার ব্যবস্থা করতে চান। সেই কারণেই দুয়ারে সরকারের আদলে গড়ে উঠেছে দুয়ারে পুরসভা।

এক ফোনে করোনা টেস্ট, এবার দুয়ারে হাজির কলকাতা পুরসভা

শনিবার কলকাতা পুরসভার প্রশাসক ফিরহাদ হাকিম জানান, সম্প্রতি কলকাতা পুরসভা এলাকায় একটি প্রকল্প শুরু করা হচ্ছে। যার নাম দেওয়া হয়েছে দুয়ারে পুরসভা। এই দুয়ারে পুরসভার উদ্যোগে বাড়ি বাড়ি গিয়ে করোনা পরীক্ষা করবে কলকাতা পুরসভা। সাধারণ মানুষকে যাতে কোনও অসুবিধায় না পড়তে হয়, সেই কারণেই এই উদ্যোগ বলে তিনি জানিয়েছেন।

কলকাতা পুরসভার একটি বিশেষ নম্বরে ফোন করলেই মিলবে পরিষেবা। এক ফোনেই কলকাতা পুরসভা পৌঁছে যাবে আপনার দ্বারে। বাড়িতে গিয়ে করোনা পরীক্ষার জন্য লালারসের নমুনা সংগ্রহ করবে মেডিক্যাল টিম। 'দুয়ারে পুরসভা' প্রকল্পের সুবিধা নিতে আপনাকে ফোন করতে হবে ৯৮৩১০৩৬৫৭২ নম্বরে।

পরিষেবা প্রদানের শেষ এখানেই নয়। করোনা পরীক্ষার ফলও আপনাকে পাঠিয়ে দেবে এই দুয়ারে পুরসভা। আবেদনকারী ব্যক্তির ফোনেই পাঠানো হবে করোনার রিপোর্ট। সম্পূর্ণ বিনামূল্যেই এই করোনা পরীক্ষা করা হবে বলেও জানিয়েছেন ফিরহাদ হাকিম। বাংলায় করোনা পরিস্থিতি উদ্বেগজনক, তারই মধ্যে এই উদ্যোগে সাধুবাদ মিলবেই।

English summary
Firhad Hakim starts a campaign ‘Duare Purosabha’ like ‘Duare Sarkar’ for Coronavirus test in Kolkata.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X