• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা ভ্যাকসিন নেই, আগামিকাল ১৮টি মেগা সেন্টারে টিকাকরণ বন্ধ, ঘোষণা কলকাতা পুরসভার

করোনার ভ্যাকসিন নেই রাজ্যে। আগামিকাল তাই কলকাতা পুরসভার ১৮টি মেগা সেন্টারে টিকাকরণ বন্ধ রাখল কলকাতা পুরসভা। অতীন ঘোষ জানিয়েছেন ১৮ থেকে ৪৪ বছর বয়সীদের যে মেগাটিকাকরণ চলছিল সেটা আগামিকাল বন্ধ রাখা হয়েছে কারণ ভ্যাকসিন নেই। এদিকে গতকালই জাতির উদ্দেশ্যে ভাষণে ১৮ থেকে ৪৪ বছর বয়সীদের টিকাকরণ ফ্রি করার কথা ঘোষণা করেছে মোদী সরকার।

 বন্ধ টিকাকরণ

বন্ধ টিকাকরণ

মোদী সরকারের ভ্যাকসিন ফ্রি ঘোষণা করার পরের দিনই রাজ্যে ভ্যাকসিন সংকট। ভ্যাকসিন না থাকার জন্য আগামিকাল বন্ধ থাকছে কলকাতা পুরসভার ১৮টি ভ্যাকসিনেশন সেন্টারের টিকাকরণ। ১৮ থেকে ৪৪ বছর বয়সীদের টিকাকরণ হচ্ছিল এই কেন্দ্রগুলিতে। কিন্তু ভ্যাকসিন না থাকার কারণে আগামিকাল সেটা বন্ধ রাখতে হচ্ছে বলে জানিয়েছেন অতিন ঘোষ।

কলকাতা পরসভার উদ্যোগ

কলকাতা পরসভার উদ্যোগ

করোনা টিকাকরণ নিয়ে একাধিক উদ্যোগ নিয়েছে কলকাতা পুরসভা। ভ্যাকসিন অন হুইলস। ড্রাইভ ইন ভ্যাকসিন এবং ভ্যাকসিন অন কল। এরকম একাধিক কর্মসূিচর মাধ্যমে কলকাতা পুর এলাকার টিকাকরণ প্রক্রিয়া শেষ করতে প্রস্তুতি নিয়ে ফেলেছে কলকাতা পুরসভা। ইতিমধ্যেই রাস্তায় নেমেছে ভ্যাকসিন অন হুইলস। বিভিন্ন বাজারে গিয়ে টিকাকরণ করা হচ্ছে এইঅ কর্মসূচিতে। ড্রাইভ ইন ভ্যাকসিন শুরু হয়েছে পার্ক সার্কাসের একটি শপিং মলে। শীঘ্র পুর এলাকার প্রবীণ নাগরিকদের জন্য ভ্যাকসিন অন কল পরিষেবা চালু করা হবে। এতে ফোন করলেই বাড়িতে গিয়ে প্রবীণ নাগরিকদের টিকা দেওয়া হবে বলে জানানো হয়েছে।

ভ্যাকসিন সংকট

ভ্যাকসিন সংকট

করোনার থার্ড ওয়েভ যখন শিয়রে ঠিক তখন কলকাতায় এই ভ্যাকসিন সংকটে উদ্বেগে চিকিৎসকরাও। যত দ্রুত সম্ভব টিকাকর শেষ করা প্রয়োজন বলে মনে করছেন তাঁরা। প্রধানমন্ত্রী গতকালই ভ্যাকসিন নিয়ে বার্তা দিয়েছেন। তিনি ঘোষণা করেছেন ৭৫ শতাংশ করোনা ভ্যাকসিন কেন্দ্র বিনামূল্যে দেবে। বাকি ২৫ শতাংশ কিনতে হবে বেসরকারি ক্ষেত্রগুলিকে। বিনামূল্যে করোনা ভ্যাকসিন হয়ে যাওয়ায় চাহিদা বাড়বে তাতে কোনও সন্দেহ নেই।

নয়া গাইডলাইন

নয়া গাইডলাইন

আজই কেন্দ্রের পক্ষ থেকে ভ্যাকসিন নিয়ে নতুন গাইডলাইন প্রকাশ করা হয়েছে।তাতে বলা হয়েছে রাজ্যের জনসংখ্যার নিরিখে ভ্যাকসিন বণ্টন করা হবে। এবং কোনও রকম ভ্যাকসিন যদি নষ্ট হয় তাহলে ভ্যাকসিন প্রাপ্তিতে প্রভাব পড়বে। রাজ্যগুলিকে এই নিয়ে সতর্ক করে নয়া গাইডলাইন প্রকাশ করা হয়েছে।

English summary
Due to Vaccine crisis KMC tomorrow close Corona vaccination programme
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X