• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চা পানেই লুকিয়ে সুস্বাস্থ্য ও দীর্ঘ জীবনের চাবিকাঠি

  • |

সম্প্রতি একটি সমীক্ষায় প্রকাশিত তথ্যে জানা গেছে সপ্তাহে কমপক্ষে তিনবার চা পান করলেই বছরভর সুস্বাস্থ্যের অধিকারী হওয়ার পাশাপাশি আপনি আপনার দীর্ঘায়ু লাভও করতে পারেন।

মৃত্যু ঝুঁকি কমাতে অনেকটাই সাহায্য করে নিয়মিত চা পান

মৃত্যু ঝুঁকি কমাতে অনেকটাই সাহায্য করে নিয়মিত চা পান

ইউরোপীয় সোসাইটি অফ কার্ডিওলজির (ইএসসি) ইউরোপীয় জার্নাল অফ প্রিভেনটিভ কার্ডিওলজিতে সম্প্রতি এই গবেষণা পত্রটি প্রকাশিত হয়েছে বলে জানা যাচ্ছে। গবেষণার অন্যতম প্রধান লেখক ডাঃ জ্যানিয়ান ওয়াং বলেন, "নিয়মিত অভ্যাস বসত চা খাওয়া আমাদের মৃত্যুর ঝুঁকি কমানোর পাশাপাশি হৃদরোগ জনিত সমস্যাও অনেকটাই কমিয়ে দেয়। পাশাপাশি দীর্ঘায়ুর জন্য গ্রিন টি খুবই উপকারী। "

সমীক্ষায় অংশগ্রহণকারীদের কেউই হৃদরোগের শিকার হননি

সমীক্ষায় অংশগ্রহণকারীদের কেউই হৃদরোগের শিকার হননি

এই সমীক্ষাটি চালানোর সময় চিন-পিএআর প্রকল্পের প্রায় ১ লক্ষ ৯০২ জন নিয়মিত চা পান করেন এমন ব্যক্তি এতে যোগদান করেন। সমীক্ষা শেষে দেখা যায় অংশগ্রহণকারীদের কারও পূর্ববর্তী হার্ট অ্যাটাক, স্ট্রোক বা ক্যান্সারের ইতিহাস নেই। অন্যদিকে ওই সমীক্ষায় আরও দেখা যায় পূর্ব এশিয়ার মানুষদের মধ্যেই গ্রিন টি সেবনের প্রবণতা সর্বাধিক।

সাড়ে সাত বছরের কাছাকাছি সময় ধরে চলে সমীক্ষা

সাড়ে সাত বছরের কাছাকাছি সময় ধরে চলে সমীক্ষা

সমীক্ষার শুরুতে প্রাথমিক ভাবে অংশগ্রহণকারীদের দুটি গ্রুপে বিভক্ত করা হয়েছিল বলে জানা যাচ্ছে। প্রথম শ্রেণিতে নিয়মিত চা পানকারী এবং দ্বিতীয় শ্রেণিতে অনিয়মিত চা পানকারীদের রাখা হয়। সূত্রের খবর, এরপর প্রায় সাড়ে সাত বছরের কাছাকাছি সময় ধরে তাদের উপর নজরদারি চালানো হয়।

English summary
tea drinkers can have good health and long life
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X