• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ফেসবুক এবং ইনস্টাগ্রামে ২.৭ কোটি পোস্টের বিরুদ্ধে ব্যবস্থা , জানাল ফেসবুক

Google Oneindia Bengali News

সোশ্যাল মিডিয়া জায়ান্ট মেটা বলেছে যে তারা জুলাই মাসে ফেসবুক এবং ইনস্টাগ্রামে ২.৭ কোটি অ্যাকাউন্টের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে। কমপ্লায়েন্স রিপোর্টে, মেটা বলেছে যে এটি ফেসবুকে ২.৫কোটি পোস্ট এবং ইনস্টাগ্রামে ২০ লক্ষ পোস্টের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি (মধ্যস্থতামূলক নির্দেশিকা এবং ডিজিটাল মিডিয়া এথিক্স কোড) নিয়ম, ২০২১ মেনে চলার জন্য ব্যবস্থা নিয়েছে।

ফেসবুক এবং ইনস্টাগ্রামে ২.৭ কোটি পোস্টের বিরুদ্ধে ব্যবস্থা , জানাল ফেসবুক

সংবাদ সংস্থা পিটিআই-এর রিপোর্ট অনুযায়ী, মাসিক ট্রান্সপারেন্সি রিপোর্টে বলা হয়েছে যে ফেসবুকে ১.৭৩ কোটি স্প্যাম কন্টেন্টের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। এর পরে "প্রাপ্তবয়স্কদের নগ্নতা এবং যৌন কার্যকলাপ" সম্পর্কিত ২৭ লক্ষ পোস্ট এবং ২৩ লক্ষ "হিংসাত্মক এবং গ্রাফিক সামগ্রী" সম্পর্কিত বিষয়বস্তু রয়েছে।

এটি ছাড়াও, মেটা বলেছে যে এটি ৯.৯৮ লক্ষ "বিপজ্জনক সংস্থা এবং ব্যক্তি: সন্ত্রাস" সম্পর্কিত বিষয়বস্তু চিহ্নিত করেছে এবং অবশেষে এটি চিহ্নিত করা পোস্টগুলির ৯৯.৮ শতাংশের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে। ইনস্টাগ্রামে, মেটা দেখেছে যে বেশিরভাগ বিষয়বস্তু "আত্মহত্যা এবং স্ব-আঘাত" বিষয়বস্তুর নীতির লঙ্ঘন করেছে যার পরে "প্রাপ্তবয়স্কদের নগ্নতা এবং যৌন কার্যকলাপ" এবং "হিংসাত্মক এবং গ্রাফিক সামগ্রী" সম্পর্কিত পোস্ট।

মেটা ফেসবুকে ব্যক্তির কাছ থেকে ৬২৬টি অভিযোগ এবং Instagram পোস্টগুলির জন্য ১০৩৩টি অভিযোগ পাওয়ার পরে এই পদক্ষেপ নেওয়া হয়। রিপোর্টে উল্লেখ করা হয়েছে, "পয়লা থেকে ৩১ জুলাইয়ের মধ্যে, আমরা ভারতীয় অভিযোগ ব্যবস্থার মাধ্যমে ৬২৬ টি প্রতিবেদন পেয়েছি এবং আমরা ১০০ শতাংশের প্রতিক্রিয়া জানিয়েছি। এই ৬২৬ রিপোর্ট. এই আগত প্রতিবেদনগুলির মধ্যে, আমরা ৬০৩ টি ক্ষেত্রে ব্যবহারকারীদের তাদের সমস্যা সমাধানের জন্য সরঞ্জাম সরবরাহ করেছি।"

মেটা প্ল্যাটফর্মসের মালিকানাধীন বিশ্ব-সামাজিক আন্তঃযোগাযোগ ব্যবস্থার একটি ওয়েবসাইট, যা ২০০৪ সালের ৪ ফেব্রুয়ারি প্রতিষ্ঠিত হয়। এটিতে বিনামূল্যে সদস্য হওয়া যায়। ব্যবহারকারীগণ বন্ধু সংযোজন, বার্তা প্রেরণ এবং তাদের ব্যক্তিগত তথ্যাবলী হালনাগাদ ও আদান প্রদান করতে পারেন, সেই সাথে একজন ব্যবহারকারী শহর, কর্মস্থল, বিদ্যালয় এবং অঞ্চল-ভিক্তিক নেটওয়ার্কেও যুক্ত হতে পারেন। শিক্ষাবর্ষের শুরুতে ছাত্র-ছাত্রীদের মধ্যকার উত্তম জানাশোনাকে উপলক্ষ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন কর্তৃক প্রদত্ত বইয়ের নাম থেকে এই ওয়েবসাইটটির নামকরণ করা হয়েছে।

মার্ক জুকারবার্গ হার্ভাড বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় তার সঙ্গে একই ঘরে থাকা ও কম্পিউটার বিজ্ঞান বিষয়ের ছাত্র এডুয়ার্ডো স্যাভেরিন, ডাস্টিন মস্কোভিত্‌স এবং ক্রিস হিউজের যৌথ প্রচেষ্টায় ফেসবুক নির্মাণ করেন। ওয়েবসাইটটির সদস্য প্রাথমিকভাবে হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের মধ্যেই সীমাবদ্ধ ছিল, কিন্তু পরে সেটা বোস্টন শহরের অন্যান্য কলেজ, আইভি লীগ এবং স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয় পর্যন্ত সম্প্রসারিত হয়। আরো পরে এটা সমস্ত বিশ্ববিদ্যালয়, কলেজ, হাই স্কুল এবং ১৩ বছর বা ততোধিক বয়স্কদের জন্য উন্মুক্ত করা হয়। সারা বিশ্বে বর্তমানে এই ওয়েবসাইটটি ব্যবহার করছেন ২.৯৩ বিলিয়ন সক্রিয় ব্যবহারকারী।

উত্তরবঙ্গে অতিপ্রবল বৃষ্টির সম্ভাবনায় জারি লাল সতর্কতা! সম্ভাব্য প্রভাব নিয়ে নজরদারির নির্দেশ আবহাওয়া দফতরেরউত্তরবঙ্গে অতিপ্রবল বৃষ্টির সম্ভাবনায় জারি লাল সতর্কতা! সম্ভাব্য প্রভাব নিয়ে নজরদারির নির্দেশ আবহাওয়া দফতরের

English summary
in the month of july meta has taken action afainst 2.7 crore poste
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X