• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লাদাখ নিয়ে ভারত তেজ বুঝিয়ে দিল চিনকে! হাইভোল্টেজ বৈঠকে ভারতীয় দূত কী জানিয়ে রাখলেন

  • |

এর আগে চিনের বিদেশমন্ত্রীর তরফে বার্তা এসেছিল। চিনের বিদেশমন্ত্রী ঝাও লিন সাফ জানান যে , বৈদেশিক কূটনীতিতে চিনের সামনে এখন অগ্রাধিকার পাচ্ছে ভারতের লাদাখ পরিস্থিতি আর সেই পরিস্থিতি নিয়েই এবার চিনে কূটনৈতিক পর্যায়ের বৈঠকে ভারত বুঝিয়ে দিয়ে এসেছে পূর্ব লাদাখ সম্পর্কে ভারত কী ভাবছে!

 উচ্চপর্যায়ের বৈঠক

উচ্চপর্যায়ের বৈঠক

চিনের কমিউনিস্ট পার্টির সেন্ট্রাল কমিটি ফরেন অ্যাফেয়ার্স কমিশনের ডেপুটি ডিরেক্টরের সঙ্গে গতকাল বৈঠকে বসেন চিনে ভারতীয় রাষ্ট্রদূত বিক্রম মিসরি। বৈঠকে পূর্ব লাদাখে ডিসএনগেজমেন্ট প্রক্রিয়া নিয়ে দুই ব্যক্তিত্বের কথা হয়েছে।

 কেন বৈঠক?

কেন বৈঠক?

জানা গিয়েছে, লাদাখে বেশ কয়েকচি পেট্রোলিং পয়েন্ট থেকে সেনা সরানোর প্রতিশ্রুতি দিলেও বাস্তবের মাটিতে চিন তা করছে না। সম্ভবত সেই বিষয়টি নিয়েই যে ভারত বেশ কড়া মনোভাবে রয়েছে, তা বুঝিয়ে দিতেই বেজিং এই বৈঠক। তবে বৈঠক সম্পর্কে সমস্ত তথ্য বাইরে আসছে না।

কোথায় থেকে গিয়েছে লালফৌজ?

কোথায় থেকে গিয়েছে লালফৌজ?

পূর্ব লাদাখের গালওয়ান থেকে দ্বিপাক্ষিক আলোচনা মতো চিনের সেনা সরে গেলেও, গোরা, প্যানগং, ডেপসাংয়ের বেশ কেকটি ফিঙ্গার পয়েন্টে

এখন লাল ফৌজ রয়ে গিয়েছে। বারবার ভারতের তরফে বলা হচ্ছে যে, পূর্ব লাদাখে ফিঙ্গার ফোর এইট থেকে যাতে চিনের সেনা সরানো হয়। যা কার্যত শোনার মেজাজে নেই চিন।

 চিন কী জানিয়েছে?

চিন কী জানিয়েছে?

সাম্প্রতিক এক অনুষ্ঠানে চিনের বিদেশমন্ত্রকের মন্ত্রী ঝাও লিনকে জিজ্ঞাসা করা হয়েছিল যে কূটনৈতিক বিষয়ে চিনের সামনে একখন মুখ্য বিষয় কী? যার উত্তরে প্রথমেই ভারত প্রসঙ্গ তুলে তিনি জানিয়েছে, লাদাখ সীমান্তে দুই দেশেরই শান্তিকে রক্ষা করা উচিত। পাশাপাশি তিনি জানান, ভারতের সঙ্গে পোক্ত দ্বিপাক্ষিক সম্পর্কের দিকে তাঁর তাকিয়ে।

চিন-পাকিস্তানের যৌথ আস্ফালন ভারতের অদূরের জলপথে! সমুদ্রবক্ষে ভারতের শত্রুদেশগুলি কী ঘটাচ্ছে

English summary
Ladakh stand off 100 days, india China diplomat level talks on border dispute
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X