ট্রাম্পের মেয়ে ইভাঙ্কার ভারত সফর এবছরের বাণিজ্য ক্ষেত্রে অন্যতম বড় ইভেন্ট

  • Posted By:
Subscribe to Oneindia News

বিশ্ব উদ্যোগপতিদের সম্মেলন উপলক্ষ্যে মার্কিন যুক্তরাষ্ট্রের তরফে প্রধান অতিথি হিসাবে এবছর ভারতে আসেন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের মেয়ে ইভাঙ্কা ট্রাম্প। হায়দরাবাদে অনুষ্ঠিত এই সম্মেলনের মূল আকর্ষণ ছিলেন তিনিই। বাণিজ্য সম্মেলনকে ছাপিয়ে ইভাঙ্কাকে নিয়েই মেতেছিল দেশীয় সংবাদমাধ্যম।

ট্রাম্পের মেয়ে ইভাঙ্কার ভারত সফর এবছরের বাণিজ্য ক্ষেত্রে অন্যতম বড় ইভেন্ট

[আরও পড়ুন:বর্ষশেষে শোয়েবে-র সঙ্গে সময় কাটাচ্ছেন সানিয়া, টুইটার সরগরম মিঞা-বিবিকে নিয়ে]

এবছরের জুন মাসে মার্কিন সফরে গিয়ে ট্রাম্প কন্যাকে আমন্ত্রণ জানিয়ে আসেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই সূত্রেই প্রথমবার ভারতে আসেন ইভাঙ্কা। ডোনাল্ড ট্রাম্পের সবচেয়ে নির্ভরযোগ্য ইভাঙ্কা এদেশে এসে আতিথেয়তা দেখে আপ্লুত। দেশে ফিরে বাবার কাছে সেই গল্পই করেছেন তিনি। যার ফলে ঘুরিয়ে ট্রাম্পের কাছেও ভারত নিয়ে গ্রহণযোগ্যতা বেড়েছে।

গত নভেম্বর হায়দরাবাদে এই সম্মেলন হয়। এই সম্মেলনের থিম ছিল 'উইমেন ফার্স্ট, প্রসপারিটি ফর অল'। ইভাঙ্কা ভারতে আসার পর বলেন, এই সম্মেলনকে বিশ্বের সামনে তুলে ধরাই প্রধান লক্ষ্য। মহিলা উদ্যোগপতিদের জন্য এটি খুব গুরুত্বপূর্ণ। মহিলারা ভালো করলে সম্মিলিতভাবে জাতি, দেশ সমৃদ্ধ হয়, এগিয়ে চলে বলে মন্তব্য করেন ইভাঙ্কা।

[আরও পড়ুন:জঙ্গিরা পাকিস্তানে বুক ফুলিয়ে বাঁচে, হাফিজ সঈদকে মুক্ত করে বুঝিয়েছে পাকিস্তান]

জিই সামিটের ফাঁকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে ফলুকনুমা প্যালেসে নৈশভোজ সারেন ইভাঙ্কা। রাজকীয় সেই ডিনারে একই টেবলে ১০১ জন বসে খাওয়া সারেন। ভারতের নানা শাহী ও ঐতিহ্যবাহী খাবার মেনুতে ছিল। পরে সফরের শেষ ধাপে এসে গোলকোন্ডা ফোর্টও ঘুরে দেখে দেশে ফিরে যান ইভাঙ্কা।

ইভাঙ্কার সফর ফের একবার সারা বিশ্বের সামনে ভারতের গর্বের উপস্থিতিতে তুলে ধরেছে। বিদেশের প্রায় ১৫০০জন শিল্পপতি ও উদ্যোগপতি এই সম্মেলনে উপস্থিত হন। যার ফলে আগামিদিনে ভারতের বিনিয়োগের রাস্তা অনেকটা মসৃণ হল বলে বিশেষজ্ঞরা মনে করছেন। সবমিলিয়ে দেশের বাণিজ্য ক্ষেত্রে ইভাঙ্কার ভারত সফর এবছরের সেরা ইভেন্ট।

English summary
Ivanka Trump's visit to India for GES was a highlighted one in the field of business in 2017

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.