• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কাবুলে নাশকতার শিকার আফগান উপরাষ্ট্রপতি, ভয়াবহ বোমা বিস্ফোরণে মৃত ১০

  • |

ভয়াবহ বোমা বিস্ফোরণে কেঁপে উঠল আফগানিস্তানের রাজধানী কাবুল। বুধবার ভোর নাগাদ আফগান উপরাষ্ট্রপতি রাষ্ট্রপতি আমরুল্লাহ সালেহ কনভয়ে হামলা চালানো হয় বলে জানা যাচ্ছে। তবে বরাত জোরে আফগান প্রেসিডেন্ট রক্ষা পেলেও এখনও পর্যন্ত এই মর্মান্তিক জঙ্গি হানায় ১০ জনের মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে। পাশাপাশি ১২ জনের বেশি মানুষ আহত হয়েছেন বলে জানা যাচ্ছে।

কাবুলে নাশকতার শিকার আফগান উপরাষ্ট্রপতি, ভয়াবহ বোমা বিস্ফোরণে মৃত ১০

এদিকে ইতিমধ্যেই একটি ফেসবুক পোস্টে এই দুষ্কৃতি হামলার কথা শিকার করেছেন উপরাষ্ট্রপতি সালেহ-র দফতরের মুখপাত্র রাজওয়ান মুরাদ। সূত্রের খবর, প্রতিদিনের মতো আগাম কর্মসূচী মেনেই আজকেও নিজস্ব দফতরে যাচ্ছিলেন আমরুল্লাহ সালেহ। সেই সময় প্রথমে গাড়ি লক্ষ্য করেই এক জঙ্গি এই হামলা চালায়। তবে হামলার কয়েক মুহূর্ত আগেই উপরাষ্ট্রপতির দেহরক্ষীরা সতর্ক হয়ে যাওয়ায় এই যাত্রায় রক্ষা পান আফগান রাজনীতির অন্যতম প্রধান এই মুখ।

অন্যদিকে এই মর্মান্তিক হামলার জেরে সালেহ-র বেশ কিছু দেহরক্ষী গুরুতর ভাবে জখম হয়েছেন বলে জানা যাচ্ছে। বিস্ফোরণের তীব্রতায় নিকটবর্তী বেশ কিছু দোকানপাট কার্যত ভেঙে গুড়িয়ে যায়। যদিও এখনও পর্যন্ত কোনও জঙ্গি গোষ্ঠী বা সংগঠন এই ঘটনার দায় স্বীকার করেনি বলেই জানা যাচ্ছে। উল্লেখযোগ্য ভাবে সরকারের তরফে নির্দিষ্ট কোনও সংগঠনের দিকে এই প্রসঙ্গে আঙুল তোলা হয়নি। যদিও এই গোটা নাশকতার পিছনে তালিবানদের হাত আছে বলে মনে করছে আন্তর্জাতিক বিশেষজ্ঞ মহল।

লাদাখ সংঘাতের মাঝে 'পোস্টার বয়' রাফালে ঘিরে বড় আয়োজন! ভারতে আসছেন ফ্রান্সের প্রতিরক্ষামন্ত্রী

English summary
horrific bomb blast in kabul targets afghan vice president amrullah saleh 10 dead
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X