• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সামাজিক দূরত্ব লঙ্ঘন করলেই জার্মানিতে জরিমানা ৪০ হাজার টাকা

  • |

গোটা বিশ্বজুড়েই করোনার প্রাদুর্ভাব ভয়ঙ্কর আকার ধারণ করেছে। কোনোভাবেই নিয়ন্ত্রণে আনা সম্ভব হচ্ছেনা সংক্রমন। বিশ্বের প্রায় ২০০ টি দেশে ইতিমধ্যেই দাপিয়ে বেড়াচ্ছে এই প্রাণঘাতী ভাইরাস, পাশাপাশি পাল্লা দিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। অন্যদিকে জার্মানির অবস্থাও বেশ সঙ্কোটজনক।

মোদীর সঙ্গে ভিডিও কনফারেন্সে কেন নেই মুখ্যমন্ত্রী, খোঁচা রাজ্যপালের

নিয়মভাঙলেই ৪১০০ টাকাজরিমানা জার্মানিতে

নিয়মভাঙলেই ৪১০০ টাকাজরিমানা জার্মানিতে

এদিন, জার্মান সরকার জানিয়ে দেয় করোনা মোকাবিলায় প্রয়োজনীয় বিধিনিষেধ ভাঙলে এবং সামাজিক দূরত্ব বজায় না রাখলে মাথাপিছু ৪১০০ টাকা জরিমানা করা হবে। এদিন জার্মানি সরকারের তরফে চ্যান্সেলর অ্যাঞ্জেলা মের্কেল নির্দেশ দেন মুদি কেনাকাটা, চিকিৎসা, বা জরুরি পরিষেবা ভিত্তিক কোনো কারণ না থাকলে বাড়ি থেকে বেরোলেই হবে জরিমানা।

দুজনের বেশি জমায়েত নিষিদ্ধ

দুজনের বেশি জমায়েত নিষিদ্ধ

সরকারি বিধিনিষেধে স্পষ্ট জানানো হয় একই সাথে দুজনের বেশি জমায়েত করা যাবেনা, এবং করলেও দুজনের মধ্যে দূরত্ব থাকতে হবে ১.৫ মিটারের বেশি। স্থানীয় সরকারি দপ্তরের কর্মকর্তারা আবার জানান, নিয়ম লঙ্ঘন করলে শাস্তি হিসেবে জরিমানা হতে পারে ৫০০ ডলারেরও বেশি। জার্মানির বৃহত্তম রাজ্য বাওয়ারিয়া, করোনার জেরে এখনও পর্যন্ত সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে,যেখানে আক্রান্তের সংখ্যা প্রায় ১৮,০০০। সেখানে, ১.৫ মিটার সামাজিক দূরত্ব দাঁড়িয়ে লঙ্ঘন করলেই জরিমানা করা হচ্ছে ১৫০ ইউরো।

দূরত্ব বজায় রাখতে চিহ্ন প্রস্তুত

দূরত্ব বজায় রাখতে চিহ্ন প্রস্তুত

বাজার, মুদির দোকান, নিত্য প্রয়োজনীয় জিনিস কিনতে গিয়েও যাতে মানুষ সম্যক দূরত্ব বজায় রাখে তার জন্যেও নেওয়া হচ্ছে বিশেষ ব্যবস্থা। দোকানের বাইরে বিশেষ চিহ্ন এঁকে বুঝিয়ে দেওয়া হচ্ছে কতটা দূরত্বে দাঁড়াতে হবে৷ জারি রয়েছে পুলিশি তত্ত্বাবধান। এখনো পর্যন্ত জার্মানিতে করোনায় আক্রান্তের সংখ্যা ৭৯,০০০ এবং মৃত ১,০১৭ জন।

প্রতীকী ছবি

English summary
germany fined 41000 rs for social distance violations
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X