• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ন্যাটোয় যোগ দিতে চাওয়ার ফল, ফিনল্যান্ড সীমান্তে পারমাণবিক অস্ত্র সাজাচ্ছে রাশিয়া

Google Oneindia Bengali News

সম্প্রতি ন্যাটোতে যোগ দেওয়ার আবেদন জানিয়েছে ফিনল্যান্ড। গত রবিবার দেশটির রাস্ট্রপতি ও প্রধানমন্ত্রী যৌথভাবে ন্যাটোতে যোগদানের কথা ঘোষণা করেছেন৷ তারপর রাশিয়ার তরফ থেকে সতর্কতা এসেছিল, যে ভুল সিদ্ধান্ত নিচ্ছে ফিনল্যান্ড। মস্কো কোনওভাবেই ফিনল্যান্ডের কোনও রকম ক্ষতি চায় না! কিন্তু রাশিয়ার কথায় চিঁড়ে ভেজেনি৷ নিজেদের সিদ্ধান্তে অনড় থেকেছে ফিনল্যান্ড৷ উল্টে ফিনল্যান্ডকে দেখে একই পথে পা বাড়িয়ে ন্যাটোর সদস্য পদের আবেদন করেছে প্রতিবেশী সুইডেনও৷ এরপরই ফিলন্যান্ড সীমান্তে নিজেদের অত্যাধুনিক পারমাণবিক অস্ত্র সাজানোর কাজ শুরু করল রাশিয়া!

পারমাণবিক অস্ত্র এনে কি ফিনল্যান্ড আক্রমণ করবে রাশিয়া?

পারমাণবিক অস্ত্র এনে কি ফিনল্যান্ড আক্রমণ করবে রাশিয়া?

সংবাদমাধ্যমের খবর ফিনল্যান্ড সীমান্তে নিজেদের অন্যতম ভয়ঙ্কর অস্ত্র ইস্কান্দার মিশাইল পাঠাচ্ছে রাশিয়া। পারমাণবিক যুদ্ধে অন্যতম শক্তিশালী রাশিয়ার এই হাতিয়ার৷ যা নিয়ে রীতিমতো চিন্তায় রয়েছে ফিনল্যান্ড৷ রাশিয়া-ফিনল্যান্ডের সীমান্ত সংলগ্ন শহর ভাইবর্গ পৌঁছে গিয়েছে এই ইস্কান্দার৷ প্রসঙ্গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেন আক্রমণের আগে, ইউক্রেন সীমান্তেও এই ধরণের পারমাণবিক মিসাইল সাজিয়েছিল রাশিয়া! মস্কোর এই নীতির জন্য অনেকেই প্রশ্ন তুলছেন তাহলে কি এবার সরাসরি ফিনল্যান্ড আক্রমণ করতে চলল রাশিয়া! যদিও সে প্রশ্নের কোনও স্পষ্ট উত্তর এখনই পাওয়া যায়নি!

প্রতিবেশীরা ন্যাটোতে যোগ দিক চায় না রাশিয়া!

প্রতিবেশীরা ন্যাটোতে যোগ দিক চায় না রাশিয়া!

দু'মাসের বেশি সময় ধরে লড়াই করছে রাশিয়া-ইউক্রেন! এই লড়াইয়ের অন্যতম কারণ হিসেবে মস্কো বারবার ইউক্রেনের ন্যাটো প্রীতি ও ইউরোপীয় ইউনিয়নে যোগ দিতে চাওয়ার বিষয়টিকে দায়ী করে এসেছে৷ পুতিন ব্রিগেড বারবার জানিয়ে এসেছে তারা কোনওভানেই চায় না তাদের সীমান্তে এসে উপস্থিত হোক ন্যাটো বাহিনী! এই বক্তব্যকে সামনে রেখেই ইউক্রেন আক্রমণ করেছে মস্কো! এবার কি তাহলে ফিনল্যান্ড, সুইডেনের পালা? বুধবারই দুটি দেশ ন্যাটোর সদস্যপদ পাওয়ার জন্য আবেদন করবে৷

কেন ন্যাটোর সদস্য পদ চায় ফিনল্যান্ড-সুইডেন?

কেন ন্যাটোর সদস্য পদ চায় ফিনল্যান্ড-সুইডেন?

২০০ বছরের কোনও সামরিক জোটে যোগ দেয়নি সুইডেন! সামরিক জোট নিরপেক্ষতা ভেঙেই এবার ন্যাটোতে আবেদন করতে চলেছে দেশটি৷ দীর্ঘ সময় ধরে সুইডেনের এই জোটনিরপেক্ষতা নীতির পরিবর্তন সিদ্ধান্ত রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে মোটেও খুশি করেনি৷ যদিও ফিনল্যান্ড এবং সুইডের বাসিন্দারা গত ফেব্রুয়ারি পর্যন্ত ন্যাটোতে যোগ দেওয়ার বিরোধিতা করেছিল৷ কিন্তু রাশিয়ার ইউক্রেন আক্রমণ পরিস্থিতি পাল্টে দিয়েছে! উল্টে ন্যাটো যোগদানের পাল্লায় ভারী হয়েছে ফিনল্যান্ডে নাগরিকদের কাছে!

রাশিয়া-ইউক্রেন যুদ্ধ: মারিউপোলে আটকে থাকা অবশিষ্ট যোদ্ধাদের রক্ষার চেষ্টা ইউক্রেনেররাশিয়া-ইউক্রেন যুদ্ধ: মারিউপোলে আটকে থাকা অবশিষ্ট যোদ্ধাদের রক্ষার চেষ্টা ইউক্রেনের

English summary
Finland desire to join NATO, now Russia is developing nuclear weapons on the Finland border
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X