• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‘ট্রাম্পের পতন নিশ্চিত’, আসন্ন প্রেসিডেন্ট নির্বাচন সম্পর্কে ভবিষ্যদ্বাণী বিখ্যাত মার্কিন ঐতিহাসিকের

  • |

১৯৮৪ সালের নির্বাচন থেকেই আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচন নিয়ে একটানা ভবিষ্যদ্বাণী করে আসছেন শীর্ষ মার্কিন ঐতিহাসিক অ্যালান লিচম্যান। রেকর্ড বলছে তার একবারের ভবিষ্যদ্বাণীও বিফলে যায়নি। এমতাবস্থায় ২০২০ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন নিয়েও ভবিষ্যদ্বাণী করতে দেখা গেল তাকে। আর তাতেই চলতি বছরের শেষ ভাগে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের পূর্বেই স্নায়ুর চাপ বাড়ল বিদায়ী প্রেসিডেন্ট তথা আসন্ন নির্বাচনে রিপাপলিকান শিবিরের রাষ্ট্রপতি পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্পের।

‘ট্রাম্পের পতন নিশ্চিত’, আসন্ন প্রেসিডেন্ট নির্বাচন সম্পর্কে ভবিষ্যদ্বাণী বিখ্যাত মার্কিন ঐতিহাসিকের

সম্প্রতি সংবাদমাধ্যমকে দেওয়া একটি বিশেষ সাক্ষাত্কারে শীর্ষ মার্কিন ঐতিহাসিক তথা অধ্যাপক অ্যালান লিচম্যান বলেন, আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে পরাজয়ের মুখে পড়তে চলেছেন প্রেসিডেন্ট ট্রাম্প। এর আগেও মার্কিন নির্বাচন নিয়ে ভবিষ্যদ্বাণী করেছিলেন অ্যালান। তার সেসব ভবিষ্যদ্বাণীও সঠিক হয়েছিলো। ১৯৮৪ সালে রোনাল্ড রিগ্যানের পুনঃনির্বাচিত হওয়ার সময় থেকে প্রতিটি প্রেসিডেন্ট নির্বাচনে তিনি সঠিক পূর্বাভাস দিয়ে আসছেন।

সূত্রের খবর খবর, নির্বাচনে জয়-পরাজয় নির্ধারণের জন্য তিনি ১৩টি সূচক নিয়ে গবেষনা করেন এই প্রখ্যাত ইতিহাসবিদ। মূলত অর্থনীতি, সামাজিক অস্থিরতা, কেলেঙ্কারি, বর্তমান ক্ষমতা পরিচালনা এবং প্রার্থীর ব্যক্তিগত কৌশল সহ ১৩টি ইস্যু বিবেচনা করে এই ভবিষ্যদ্বাণী করেন সংবাদমাধ্যমে জানিয়েছেন তিনি। এই সমস্ত বিষয় বিবেচনা করেই বর্তমানে ৭৩ বছরের লিচম্যানের ভবিষ্যদ্বাণী, দ্বিতীয় দফায় হোয়াইট হাউসের লড়াইয়ে হারতে চলেছেন বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

দুর্নীতি রুখতে এবার মুখ্যমন্ত্রীর নজরে প্রশাসনিক আধিকারিকরা

১৫ই অগাস্টেই কেন স্বাধীনতা পেল ভারত? ৭৪তম স্বাধীনতা দিবসে চলুন চোখ রাখি ইতিহাসের পাতায়

English summary
Trump will face defeat in the upcoming election, predicts famous American historians Alan Litchman
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X