• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‘করোনা প্রাদুর্ভাবের পিছনে ষড়যন্ত্র’, চিনা প্রেসিডেন্ট শি জেনপিং-র বিরুদ্ধে দায়ের মামলা

  • |

করোনা আতঙ্কে সারাদেশ জুড়ে বর্তমানে একপ্রকার তীব্র অচলাবস্থা তৈরী হয়েছে। লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যাও। যে নোভেল করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে কাঁপছে গোটা বিশ্ব তার আঁতুর ঘর কিন্তু সেই চিন। এবার এই প্রাণঘাতী করোনা ছড়ানোর পিছনে রয়েছে ষড়যন্ত্র। এমনটা সসদাবি করছেন এক শ্রেণির মানুষ।

চিনা প্রেসিডেন্ট শি জেনপিং-র বিরুদ্ধে মামলা দায়ের

চিনা প্রেসিডেন্ট শি জেনপিং-র বিরুদ্ধে মামলা দায়ের

এবার করোনা ভাইরাস ছড়ানোয় ষড়যন্ত্রের অভিযোগে চিনা প্রেসিডেন্ট শি জিনপিং এবং ভারতে থাকা চিনের রাষ্ট্রদূত সান ওয়েডংয়ের বিরুদ্ধে সোমবার মুজাফফরপুর আদালতে একটি মামলা দায়ের হয়েছে বলে খবর। দীর্ঘদিন থেকে এই ভাইরাসের প্রাদুর্ভাব দেখা দিলেও তারা তা রুখতে সর্বত ভাবে ব্যর্থ হয়েছে বলে মনে করছে অভিযোগকারীরা।

আগামী ১১ই এপ্রিল শুনানি

আগামী ১১ই এপ্রিল শুনানি

সূত্রের খবর, আগামী ১১ই এপ্রিল চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বা সিজেএম আদালতে এই মামলার শুনানি হবে। আইনজীবী সুধীরকুমার ওঝা জানান, করোনা ভাইরাস ছড়িয়ে দেওয়া এবং সতর্কতার ক্ষেত্রে উদাসীন থাকার অভিযোগেই মূলত এই দুজনের নামে মামলা দায়ের করা হয়েছে।

ভারতে আক্রান্তের সংখ্যা ১১৪, গোটা বিশ্বে আক্রান্তের সংখ্যা প্রায় ২ লক্ষের কাছাকাছি

ভারতে আক্রান্তের সংখ্যা ১১৪, গোটা বিশ্বে আক্রান্তের সংখ্যা প্রায় ২ লক্ষের কাছাকাছি

এদিন কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের তরফে জানানো হয়েছে, ভারতে প্রায় ১১৪ জনের শরীরে মিলেছে করোনা ভাইরাস যার মধ্যে প্রায় ১৭জন বিদেশী। প্রায় তিন মাস ধরে এই মারণ ভাইরাসের সঙ্গে যুঝছে চিন-সহ গোটা বিশ্ব। কমপক্ষে ১৪২টি দেশে ইতিমধ্যেই ছড়িয়ে পড়েছে এই প্রাণঘাতী ভাইরাস। গোটা বিশ্বে করোনা গ্রাসে প্রাণ হারিয়েছেন প্রায় ৬,৬৬৫ জন। আক্রান্তের সংখ্যা প্রায় দু'লাখের কাছাকাছি।

English summary
due to the conspiracy behind corona outbreak a complaint filed against chinese president xi jinping
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X