• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা আক্রান্ত ৮৭ শতাংশ মানুষ সুস্থতার পথে! মৃত্যুকে হার মানানোর চাঞ্চল্যকর পরিসংখ্যান প্রকাশ্যে

  • |

বিশ্ব জুড়ে করোনায় আক্রান্তের সংখ্যা মোট ৩৩৮,৭২৪ টি। এই পরিসংখ্যান যেমন প্রবল আতঙ্কে রেখেছে মানুষকে, তেমনই ইতালি, ইরানের প্রতিদিনের মৃতের সংখ্যা ধীরে ধীরে আশঙ্কা বাড়াচ্ছে ভারতীয়দের। ভারতে এই মুহূর্তে আক্রান্তের সংখ্যা ৪০০ এর কাছাকাছি। বিদেশী পর্যটক মিলিয়ে মৃত্যু হয়েছে ৮ জনের। এমন ত্রাসের পরিসংখ্যানের পাশে রয়েছে আশার আলোও। আরও এক পরিসংখ্যান বলছে, বিশ্বজুড়ে প্রায় ১ লাখ করোনা আক্রান্ত সুস্থতার পথে!

নতুন সূর্যোদয়ের আশায়..

নতুন সূর্যোদয়ের আশায়..

বিভিন্ন দেশে করোনা প্রতিরোধী ভ্যাকসিন আবিষ্কারের তুমুল ব্যস্ততা চলছে। প্রতিটি মুহূর্তে বিভিন্ন হাসপাতালে চরম তৎপরতা। নাওয়া খাওয়া ভুলে চিকিৎসকরা মানুষের সেবায় ব্রতী। পরিষেবা থেকে পিছপা নন নার্স থেকে স্বাস্থ্যকর্মীরাও। আর বিশ্ব জুড়ে এই সমবেত প্রচেষ্টা বলছে করোনায় মৃত্যুর শতাংশকে হার মানিয়ে সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যাই বেড়ে চলেছে।

বাঁচার লড়াইকে গ্রাস করতে পারেনি মৃত্যুর শতাংশ

বাঁচার লড়াইকে গ্রাস করতে পারেনি মৃত্যুর শতাংশ

বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ৩৩৮,৭২৪ জন। সেখানে সুস্থ হয়ে উঠছেন ৯৯,০০৩ জন। অন্যদিকে, মৃতের সংখ্যা ১৪,৬৮৭ জন। পরিসংখ্যান বলছে বিশ্বজুড়ে মৃতের সংখ্যার শতাংশ মাত্র ১৩ । আর যাঁরা সুস্থ হচ্ছেন তাঁদের শতাংশ ৮৭ । ফলে মৃত্যুকে জিতে নিতে মানবসভ্যতা ফের একবার জয়যাত্রার মুখেই রয়েছে বলে দাবি বিশেষজ্ঞদের।

আক্রান্তের সংখ্যা ঘিরে তথ্য

আক্রান্তের সংখ্যা ঘিরে তথ্য

আক্রান্তের সংখ্যা ঘিরে যে তথ্য উঠছে তাতে জানা যাচ্ছে, ২১৪,৪৮১ জন বিশ্বে করোনায় অল্পভাবে আক্রান্ত। অন্যদিকে, ৩ লাখেরও বেশি আক্রান্তের মধ্যে গুরুতর অসুস্থ ১০,৫৫৩ জন। অর্থাৎ ৫ শতাংশ মানুষ বিশ্বে করোনায় গুরুতর আক্রান্ত।

ইতালির পরিস্থিতি

ইতালির পরিস্থিতি

চিনের পরই সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত ইতালি। সেখানে আক্রান্ত ৫৯,১৩৮ জন। মৃতের সংখ্যা ৫,৫৭৬ জন। সেরে উঠছেন ৭ হাজারের বেশি মানুষ। উল্লেখ্য, চিনের পরেই ইতালি বিশ্বে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে করোনার জেরে।

 ভারতের পরিস্থিতি

ভারতের পরিস্থিতি

ভারতে এই মুহূর্তে করোনা আক্রান্তের সংখ্যা ৪০১ জন। মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ৮৯ জন। রাজস্থানে আক্রান্তের সংখ্যা ২৮ জন। এমন পরিস্থিতিতে ৮ জনের মৃত্যু হয়েছে গোটা দেশে। দেশের ৮২ টি জেলা লক ডাউনে রয়েছে।

English summary
Coronavirus Recovery number is 99,003 out of over 3 Lakh diseased .
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X