• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দক্ষিণ এশিয়ায় করোনা রুখতে এবার এগিয়ে আসছে চিন! ভারত সহ দশটি দেশকে বিশেষ পরামর্শ

Google Oneindia Bengali News

করোনা আক্রান্ত হয়ে বিশ্বজুড়ে মৃত্যু মিছিল জারি রয়েছে এখনও। এর জেরে ১০ হাজারের গণ্ডি ছাড়িয়ে গেল মৃতের সংখ্যা। যা পরিস্থিতি তাতে আমেরিকা ও ইউরোপে আরও ভয়াবহ আকার নিচ্ছে করোনা সংক্রমণ। ইতালি ও স্পেনে যেভাবে মৃতের সংখ্যা বেড়ে চলেছে তা রোখার কোনও উপায় খুঁজে পাওয়া যাচ্ছে না। এরই মাঝে করোনা রুখতে পথ দেখাতে এগিয়ে আসছে চিন।

করোনা রুখতে চিনের ভিডিও কনফারেন্স

করোনা রুখতে চিনের ভিডিও কনফারেন্স

জানা গিয়েছে করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে ও মানুষকে এই ব্যাধি থেকে বাঁচাতে এক বিশেষ ভিডিও কনফারেন্স করবে চিন। তাতে দক্ষিণ এশিয়া ও ইউরোশিয়ার ১০টি দেশকে করোনার প্রকোপ থেকে বাঁচার জন্য বিশেষ পরামর্শ দেওয়া হবে বলে মনে করা হচ্ছে।

করোনা ভাইরাসের জেরে আমেরিকা-চিন তরজা

করোনা ভাইরাসের জেরে আমেরিকা-চিন তরজা

করোনা ভাইরাসের প্রকোপ বাড়তেই এটিকে একটি জৈব অস্ত্র আখ্যা দিয়ে একে অপরকে দোষারোপ করতে শুরু করে চিন ও আমেরিকা। এরই মধ্যে চিনে ৩২০০ জনেরও বেশি এই করোনা সংক্রমণের ক্ষেত্রে মারা যায়। আক্রান্ত হয় প্রায় ৮১ হাজার। বিশবজুড়ে করোনার প্রভাবে ইতিমধ্যেই ১০ হাজারের বেশি মানুষ প্রাণ হারিয়েছেন। আক্রান্ত হয়েছেন ২ লক্ষ ৪৫ হাজার ৭৫০ জন।

চিনে ৭১ হাজার করোনা আক্রান্ত সেরে উঠেছে

চিনে ৭১ হাজার করোনা আক্রান্ত সেরে উঠেছে

এদিকে এত বিশাল সংখ্যায় মানুষ আক্রান্ত হলেও সেই তুলনায় চিনে মৃত্যুর হার কিন্তু আদতে কম। ৮১ হাজার আক্রান্তের মধ্যে ইতিমধ্যেই সেরে উঠেছেন ৭১, ১৫০ জন। এই পরিস্থিতিতে এই সংক্রমণ ঠেকাতে চিনের দিকেই তাকিয়ে গোটা বিশ্ব। কারণ এখনও এই ভাইরাসের কোনও প্রতিষেধক বা ওষুধ নেই।

চিনের ভিডিও কনফারেন্সে ভারতও সামিল থাকবে

চিনের ভিডিও কনফারেন্সে ভারতও সামিল থাকবে

এদিকে চিনের এই করোনা রোখার ভিডিও কনফারেন্সে ভারতও সামিল থাকবে বলে জানা গিয়েছে। ইতিমধ্যেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আহ্বানে সার্কভুক্ত দেশগুলি করোনা রুখতে এক বিশেষ বৈঠক করে ভিডিও কনফারেন্সের মাধ্যমে। এরপর ফের একই রকম একটি বৈঠক হতে চলেছে, যাতে চিন ও ভারত অংশ নিচ্ছে একসঙ্গে।

ভয়াবহ পরিস্থিতি ইতালি সহ গোটা ইউরোপে

ভয়াবহ পরিস্থিতি ইতালি সহ গোটা ইউরোপে

এদিকে ইতিমধ্যেই করোনায় মৃত্যুর নিরিখে চিনকে ছাপিয়ে গিয়েছে ইতালি। ইতালিতে এখনও পর্যন্ত মোট ৩ হাজার ৪০৫ জন মারা গিয়েছে। একদিনেই সেদেশে ৫০০-র বেশির মৃত্যুর ঘটনা ঘটে। ইতালিতে এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৪১ হাজার ৩৫ জন। এছাড়া ইউরোপের স্পেনের অবস্থাও খুব খারাপ। করোনা সংক্রমণ দ্রুতই ছড়াচ্ছে সেদেশে। সেখানে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে মোট ৮৩১ জনের। এছাড়া সারাদেশে করোনায় আক্রান্ত হয়েছেন ১৮ হাজার মানুষ।

চিনে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা ৩,২৪৫ জন

চিনে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা ৩,২৪৫ জন

চিনে এ পর্যন্ত করোনা ভাইরাসে মৃতের সংখ্যা ৩,২৪৫ জন। সেদেশে আর কোনও স্থানীয় আক্রান্তের ঘটনা ঘটেনি। তবে দেশের বাইরে থেকে আসা ৩৪ জনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। চিন ও ইউরোপ বাদে ইরানে করোনার প্রকোপ ভয়াবহ আকার নিয়েছে। এদিনও সেদেশে মৃত্যু মিছইল জারি ছিল। প্রায় ৩০০ জনের মৃত্যু হয় এদিন। করোনায় আক্রান্ত হয়ে এখনও পর্যন্ত সেদেশে মারা গিয়েছে ১২৮৪ জন। আক্রান্ত হয়েছেন ১৮ হাজার ৪০৭ জন।

English summary
china to hold video conference to curb coronavirus with india and 10 other countries
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X