• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আমেরিকার নবনির্বাচিত প্রেসিডেন্ট বাইডেনকে কেন 'শুভেচ্ছা' জানাচ্ছে না চিন! একরোখা বেজিং দিল সাফাই

  • |

মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে চিনের দ্বন্দ্ব বিশ্ব রাজনীতি থেকে কূটনীতিকে তোলপাড় করে চলেছে। বাণিজ্যিক সংঘাত থেকে যে দ্বন্দ্বের সূত্রপাত সেই সংঘাত এখন করোনার আবহে বড় মাত্রা নিয়েছে। এদিকে মার্কিন নির্বাচনের পর আইনি লড়াইতে আটকে রয়ে গিয়েছে সেদেশের জয়ী প্রেসিডেন্টের আনুষ্ঠানিক নাম ঘোষণার পালা । এমন পরিস্থিতিতে চিন কোন স্টান্স নিচ্ছে?

চিন শুভেচ্ছা জানাচ্ছেনা!

চিন শুভেচ্ছা জানাচ্ছেনা!

বেজিং সাফ বার্তায় জানিয়েছে , যতক্ষণ না পর্যন্ত মার্কিন নির্বাচনে আইনি লড়াই শেষ হবে ততক্ষণ তারা নব নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনকে শুভেচ্ছা জানাবে না। তাদের দাবি মার্কিন নির্বাচনের ফলাফল আইনি পথে আসবে। তারপরই তারা পদক্ষেপ নেবে।

 দুই দেশের সম্পর্কের খতিয়ান

দুই দেশের সম্পর্কের খতিয়ান

এদিকে চিনের বিদেশ মন্ত্রীর মুখপাত্র ওয়াং ওয়েনবিন জানিয়েছেন চিন, আমেরিকা যাতে আরও বেশি আলোচনা এবং বৈঠকে অংশ নেয় একসঙ্গে তার দিকে তাকিয়ে রয়েছে বেজিং। মূলত আমেরিকার সঙ্গে সুসম্পর্কের আশা করছে বেজিং, এমনই বার্তা দেন ওয়াং ওয়েইনবিন।

 রাশিয়ারও একই সুর

রাশিয়ারও একই সুর

এদিকে, চিনের মতোই রাশিয়ারও একই মতামত। পুতিনের শাসনে থাকা রাশিয়া সাফ জানিয়েছে, মার্কিন রাষ্ট্রপতি নির্বাচনের সমস্ত দিকটিই আইনের অধীনে। তাই সেটি সম্পন্ন হলেই তারা নবনির্বাচিত প্রেসিডেন্টকে শুভেচ্ছা জানাবে।

 বাইডেনকে সমস্যায় ফেলতে ট্রাম্প...

বাইডেনকে সমস্যায় ফেলতে ট্রাম্প...

এদিকে, বিশেষজ্ঞরা মনে করছেন, ট্রাম্প এত সহজে হোয়াইট হাউস ছাড়বে না। আইনি লড়াইয়ের পাশাপাশি, তিনি চিনের সঙ্গে বড়সড় সংঘাতের রাস্তায় হাঁটতে পারেন বলে খবর। যার হাত ধরে আমেরিকায় অচলাবস্থা ও বাইডেনের গদি দখল রুখে যেতে পারে।

English summary
China is not wiling to accept Joe Biden as US President ,didnt congratulated the president elect
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X