• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পাক অধিকৃত কাশ্মীরে ভয়াবহ ভূমিকম্পে বাড়ছে মৃত্যু, ধ্বংসের করাল ছায়া এলাকায়

পাক অধিকৃত কাশ্মীরে ভয়াবহ ভূমিকম্পে মৃতের সংখ্যা বাড়ছে লাফিয়ে লাফিয়ে। শেষ খবর পাওয়া পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২৬ জন। নিহতের তালিকায় এক নাবালিকাও রয়েছে। ৩০০ জনেরও বেশি আহত হয়েছে ভূমিকম্পের জেরে। রিখটার স্কেলে ৬.৩ মাত্রার এই ভূমিকম্পটি স্থায়ী হয়েছিল ৮-১০ সেকেন্ড।

পাক অধিকৃত কাশ্মীরে ভয়াবহ ভূমিকম্পে ধ্বংসের করাল ছায়া

ফলস্বরূপ আতঙ্ক ছড়িয়ে পড়ে এলাকাজুড়ে। এই আতঙ্ক ও উদ্বেগের জন্যই তড়িঘড়ি বেরিয়ে আসতে গিয়েও অনেকে জখম হন। বিকেল ৪টে ৪৩ মিনিট নাগাদ এই ভূমিকম্পটি হয়। ভূমিকম্পের কেন্দ্রস্থল ছিল পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের রাওয়ালপিন্ডি শহরে। ভারত-পাকিস্তান সীমান্ত শহরে বেশ কয়েকটি জায়গায় আতঙ্কে লোকজনকে বাড়ি-ঘর এবং অফিসের বাইরে ছুটে যেতে দেখা যায়।

মার্কিন জিওলজিক্যাল সার্ভের পক্ষ থেকে জানানো হয়েছে ভূপৃষ্ঠ থেকে ১০ কিলোমিটার ভিতরে কম্পনের উৎপত্তিস্থল ছিল। শ্রীনগর থেকে উৎপত্তিস্থল ভারত-পাকিস্তান সীমান্ত শহর রাওয়ালপিণ্ডির দূরত্ব ১৪০ কিলোমিটার। এই কম্পনের ফলে ভারতের রাজধানী দিল্লি, এনসিআর, চণ্ডীগড়, কাশ্মীর, হিমাচলের একাংশেও কম্পন অনুভূত হয়েছে।

অন্যদিকে পাকিস্তানের ইসলামাবাদ, লাহোর, খাইবার পাখতুনখোয়া এলাকায়ও কম্পন অনুভূত হয়েছে। এই ঘটনায় মৃতের সংখ্যা বাড়ছে। আহত অনেকের অবস্থ আশঙ্কাজনক। তাঁদের চিকিৎসর বন্দোবস্ত করা হয়েছে। পাক অধিকৃত কাশ্মীরের বহু জায়গায় রাস্তায় ধস নেমেছে।

English summary
Already 26 peoples are died in PoK due to heavy Earthquake. The earthquake was 6.3 magnitudes in Richter scale.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X