• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা মুক্তি, ৭৬ দিন পরে লকডাউন উঠতে চলেছে উহানে

গোটা বিশ্ব যখন করোনা ভাইরাসে কাবু ঠিক তখনই করোনার আঁতুড়ঘর উহান থেকে লকডাউন প্রত্যাহার করছে জিনপিং সরকার। ৭৬ দিন পর সেখান থেকে লকডাউন উঠছে বলে জানা গিয়েছে। যদিও আগেই সেখানকার পশুবাজার চালু হয়ে গিয়েছিল। এদিকে গোটা বিশ্বই করোনা গ্রাসে চলে গিয়েছে। আমেরিকা, ইউরোপে চলছে মৃত্যু মিছিল।

লকডাউন উঠছে উহানে

লকডাউন উঠছে উহানে

৭৬ দিন লকডাউন ছিল করোনা ভাইরাসের আঁতুড়ঘর উহান। সেখান থেকেই ছড়াতে শুরু করেছিল করোনা ভাইরাস। ডিসেম্বরের প্রথমের দিকে করোনা সংক্রমণে মৃত্যু শুরু হয় উহানে। তারপরে ২৩ জানুয়ারি থেকে গোটা প্রদেশ সিল করে দেওয়া হয়েছিল। দীর্ঘ ৭৬ দিন লকডাউন থাকার পর স্বাভাবিক হতে চলেছে উহান। ৭৬ দিনের লকডাউনে ভুতের নগরীতে পরিণত হয়েছিল উহান। ধীরে ধীরে আবার নিজের ছন্দে ফিরে আসবে শহর। এমনই আশা করা হয়েছে।

পশু বাজার থেকে সংক্রমণ

পশু বাজার থেকে সংক্রমণ

বিশেষজ্ঞরা জানিয়েছেন উহানের পশুবাজার থেকেই করোনা ভাইরাসের সংক্রমণ ছড়াতে শুরু করেছিল। যদিও কয়েকদিন আগেই সেই পশুবাজার আবার খুলেছে চিন। কিন্তু কোনওরকম নিষেধাজ্ঞা জারি করা হয়নি। এই নিয়ে সমালোচনা শুরু হয়েছে। কারণ করোনা সংক্রমণের পর এই পশুবাজার বন্ধ রাখা উচিত ছিল চিনের কিন্তু সেটা করেনি জিনপিং প্রশাসন।

কোনঠাসা চিন

কোনঠাসা চিন

করোনা ভাইরাসের সংক্রমণ ছড়িয়েছে গোটা বিশ্বে। আমেরিকা, ইতালি, স্পেন সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত। আমেরিকায় মৃত্যু সংখ্যা ১১,০০০ ছাড়িয়েছে। পরিস্থিতি অত্যন্ত উদ্বেগজনক। এই নিয়ে চিনের বিরুদ্ধে রাগে ফুঁসছেন মার্কিন প্রেসিডেন্ট। চিন তথ্য গোপন করেছে বলে অভিযোগ করেছেন তিনি। এবং এই ঘটনায় চিনকে আড়াল করার েচষ্টা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা এমনও অভিযোগ মার্কিন প্রেসিডেন্টের।

English summary
After 76 days china lift lockdown from coronavirus effected Wuhan
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X