• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বানভাসি মহারাষ্ট্রে বিপর্যস্ত বিস্তীর্ণ এলাকা, প্রবল বৃষ্টির পূর্বাভাস আর কোন কোন রাজ্যে

Google Oneindia Bengali News

মুষলধারে বৃষ্টিতে বিপর্যস্ত গোটা মহারাষ্ট্র। রাজ্যের বিভিন্ন জায়গায় বন্যার ফলে প্লাবিত বহু অংশ। ইতিমধ্যেই বন্যা ও ভূমিধসের জেরে সেখানে ১১২ জনের মৃত্যুর খবর এসেছে। এদিকে, কর্ণাটকে বন্যায় ৯ জনের মৃত্যুর খবর এসেছে। এই পরিস্থিতিতে অন্যান্য রাজ্যে কী পরিস্থিতি দেখে নেওয়া যাক। আইএমডির তরফে একাধিক রাজ্যে আবহাওয়ার পূর্বাভাস জানানো হয়েছে।

পরিস্থিতি আরও ভয়াবহ হচ্ছে মহারাষ্ট্রে, মৃতের সংখ্যা বেড়ে ১১২, নিখোঁজ বহু
আইএমডির পূর্বাভাস

আইএমডির পূর্বাভাস

মহারাষ্ট্রে গত কয়েকদিনের প্রবল বৃষ্টিপাত কার্যত বিধ্বস্ত করেছে মানুষকে। আপাতত সেখানে বর্ষণের কমতি দেখা যেতে পারে বলে খবর। এদিকে, মহারাষ্ট্র ছাড়াও একাধিক রাজ্যের জন্য সুখবর শুনিয়েছে আইএমডি। প্রসঙ্গত, দক্ষিণ ভারতে যখন ক্রমেই বর্ষণ চলেছে বর্ষার তাণ্ডবে, তখন জলের দিকে চাতক দৃষ্টিতে চেয়েছিল উত্তরভারত। এবার উত্তর পশ্চিম ভারতের একাধিক রাজ্যর জন্য সুখবর দিল আবহাওয়া দফতর।

বর্ষনসিক্ত হতে চলেছে রাজধানী

বর্ষনসিক্ত হতে চলেছে রাজধানী

রবিবার থেকেই বর্ষণে সিক্ত হতে পারে দিল্লি। হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে সেখানে। কমলা সতর্কতা জারি রয়েছে বর্ষণের। এদিকে, রাজধানী দিল্লির পাশাপাশি উত্তরাখণ্ডেও প্রবল বর্ষণের আশঙ্কা রয়েছে।

রাজস্থান থেকে গুজরাতের বর্ষা চিত্র

রাজস্থান থেকে গুজরাতের বর্ষা চিত্র

গুজরাত সংলগ্ন মহারাষ্ট্রে প্রবল বৃষ্টিপাত চলছে। এদিকে গুজরাতেও রয়েছে বৃষ্টিপাতের সম্ভাবনা। সেখানে হালকা থেকে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এদিকে রাজস্থানের কোটা, ঝুনঝুনুতে প্রবল বর্ষণ হয়েছে। আগামী কয়েকদিন এখানে বর্ষণ বাড়বে।

মধ্যপ্রদেশ ও উত্তরপ্রদেশের পরিস্থিতি

মধ্যপ্রদেশ ও উত্তরপ্রদেশের পরিস্থিতি

উত্তরপ্রদেশের পশ্চিমপ্রান্তের বিভিন্ন প্রদেশে একের পর এক জায়গায় বর্ষণের সম্ভাবনার কথা জানিয়েছে আইএমডি। হালকা থেকে ভারী বর্ষণ সেখানে ইতিমধ্যেই হয়েছে। এদিকে, মধ্যপ্রদেশের ২৪ টি জেলায় কমলা সতর্কতা জারি হয়েছে প্রবল বর্ষণের জেরে। বহু জায়গায় সেখানে ঝড়বৃষ্টি ও বজ্রপাত দেখা গিয়েছে।

English summary
Maharashtra Flood and Land slide creats new Fury. IMD says several other states to have more Rain.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X