• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নাগরিকত্ব আইন বিরোধী বিক্ষোভ নিয়ে তৎপর উত্তরাখণ্ড প্রশাসন, হিংসা ঠেকাতে আগেভাগে পদক্ষেপ

দেশজুড়ে নাগরিকত্ব আইন বিরোধী বিক্ষোভের আগুন ছড়াচ্ছে। উত্তর-পূর্বে শুরু হওয়া এই বিক্ষোভ ধীরে ধীরে পশ্চিমবঙ্গ, দিল্লি ও উত্তরপ্রদেশের একাধিক জায়গায় ছড়িয়ে পড়ে। এরই মাঝে এবার নাগরিকত্ব সংশোধনী আইন বিরোধী আগুন যাতে না ছড়ায় সেই প্রস্তুতি নিতে শুরু করল উত্তরাখণ্ড সরকার।

পুলিশের বক্তব্য

পুলিশের বক্তব্য

এই বিষয়ে উত্তরাখণ্ডের ডিজিপি (আইনশৃঙ্খলা) অশোক কুমার বলেন, 'আমরা ইতিমধ্যেই ১৩টি জেলায় পরিস্থিতির উপর নজর রাখতে সব পুলিশ কর্তাদের নির্দেশ দিয়েছি। উত্তরাখণ্ডে এই বিষয়ে কোনও অপ্রীতিকর ঘটনা ঘটতে দেব না আমরা। আমাদের মূল লক্ষ্য রাজ্যে শান্তি ও আইনশৃঙ্খলা পরিস্থিতি বজায় রাখা।'

দেহরাদুন, হরিদ্বারে সিএএ বিরোধী বিক্ষোভ

দেহরাদুন, হরিদ্বারে সিএএ বিরোধী বিক্ষোভ

দিল্লি উত্তরপ্রদেশের পর উত্তরাখণ্ডের দেহরাদুন, হরিদ্বার ও উধম সিং নগরে নাগরিকত্ব সংশোধনী আইনের বিরোধিতায় মিছইল বের হয়। তবে এই আইনকে অসাংবিধানিক আখ্যা দিয়ে মিছইল বেরোলেও তা এখনও শান্তিপূর্ণ রয়েছে পরিস্থিতি। তবে দিল্লি বা উত্তরপর্দেশের মতো এখানে পরিস্থিতি যাতে হাতের বাইরে না চলে যায়, তাই আগেভাগেই পদক্ষেপ নিতে শুরু করেছে উত্তরাখণ্ড সরকার।

জামিয়া, আলিগড় ঘটনার প্রতিবাদে শামিল ছাত্ররা

জামিয়া, আলিগড় ঘটনার প্রতিবাদে শামিল ছাত্ররা

জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয় ও আলিগড় মুসলিম ইউনিভার্সিটিতে পুলিশের অত্যাচারের অভিযোগ এনে দেহরাদুনে ইতিমধ্যেই বিক্ষোভ প্রদর্শন করেছেন কাশ্মীরি ছাত্রদের সংগঠন। তবে এই বিক্ষোভ প্রদর্শনের জেরে অন্য রাজ্যের মতো উত্তরাখণ্ডে কোনও সরকারি সম্পত্তি নষ্টের ঘটনা ঘটেনি। দিল্লির জামিয়া ঘটনার প্রতিবাদে কাশ্মীরি ছাত্ররা ছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্ররাও অংশ নিয়েছেন এই বিক্ষোভে।

English summary
uttarakhand gov ready to prevent vionlce in anti caa protest
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X