• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দ্বিতীয় ধাপের টিকাকরণের দ্বিতীয় দিনে করোনা ভ্যাকসিন নিলেন সস্ত্রীক স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন

সোমবার থেকে দেশে করোনা ভ্যাকসিন টিকারণের দ্বিতীয় ধাপ শুরু হয়ে গিয়েছে। দ্বিতীয় পর্যায়ের প্রথমদিনই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দিল্লির এইমস থেকে টিকাকরণ করিয়েছিলেন। এবার করোনা ভ্যাকসিন গ্রহণ করলেন কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রী হর্ষ বর্ধন।

করোনা ভ্যাকসিন নিলেন সস্ত্রীক স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন

মঙ্গলবার সকালে হর্ষ বর্ধন ও তাঁর স্ত্রী নূতন গোয়েল দিল্লির হার্ট অ্যান্ড লাঙ্গ ইনস্টিটিউটে করোনার টিকা নেন। এই দ্বিতীয় পর্যায়ের টিকাকরণে ষাট বছরের ঊর্ধ্বে এবং ৪৫ ও ৫৯ বছরের মধ্যে ও যাঁদের একাধিক রোগ রয়েছে, তাঁদের ভ।আকসিন দেওয়া হবে। কোভিড–১৯ টিকাকরণ কেন্দ্রে আসার সময় সুবিধাভোগীকে নির্দিষ্ট রোগের মেডিক্যাল শংসাপত্র নিয়ে আসতে হবে, যেখানে চিকিৎসকের সই থাকবে। ‌

এই দ্বিতীয় ধাপে ২৭ কোটি সুবিধাভোগীকে টিকাকরণ করা হবে। সোমবার দিল্লির এইমসে কোভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সুবিধাভোগীরা কোউইন পোর্টালের মাধ্যমে নাম নথিভুক্ত করে অ্যাপয়েন্টমেন্ট বুক করতে পারবেন। ভ্যাকসিন কেন্দ্রগুলিতে স্পটে এসেও নাম নথিভুক্তের প্রস্তাব দিয়েছে। সরকারি হাসপাতাল যেখানে বিনামূল্যে টিকাকরণ করাচ্ছে সেখানে বেসরকারি হাসপাতালে ২৫০ টাকার বিনিময়ে টিকাকরণ হচ্ছে। সোমবার কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ, বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর, প্রতিমন্ত্রী (‌পিএমও)‌ জিতেন্দ্র সিং এবং কর্মাস ও ইন্ডাস্ট্রির প্রতিমন্ত্রী সোম প্রকাশও ভ্যাকসিনের প্রথম ডোজ নেন।

English summary
Union Health Minister Harsh Vardhan took the first dose of the corona vaccine in Delhi
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X