• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বসন্ত পঞ্চমীতে দেশজুড়ে হামলার ছক, উত্তরপ্রদেশ পুলিশের জালে দুই পিএফআই সদস্য

বসন্ত পঞ্চমীতে বিভিন্ন জায়গায় ভয়াবহ হামলার ছক। এই অভিযোগে পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়ার দু জন সদস্যকে গ্রেফতার করল উত্তরপ্রদেশ পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স। ধৃতরা হিন্দু সংগঠনের নেতাদের টার্গেট করেছিল বলে অভিযোগ উঠেছে।

উত্তরপ্রদেশ পুলিশের জালে দুই পিএফআই সদস্য

অ্যাডিশনাল ডিরেক্টর জেনারেল (আইনশৃঙ্খলা) প্রশান্ত কুমার জানিয়েছেন, ধৃতদের নাম অনসদ বদরুদ্দিন ও ফিরোজ খান। তারা কেরলের বাসিন্দা। হামলা চালানোর জন্য তারা লোক নিয়োগ করছিল বলে অভিযোগ। তাদের কাছ থেকে প্রচুর বিস্ফোরক, ডিটোনেটর, অস্ত্র ও নানা নথি বাজেয়াপ্ত করেছে পুলিশ।

প্রশান্ত কুমার জানিয়েছেন, 'গুদাম্বা এলাকার কুকরাইল থেকে গ্রেপ্তার করা হয়েছে দু জনকে। বসন্ত পঞ্চমীতে দেশের বিভিন্ন জায়গায় হামলা ও হিন্দু সংগঠনের আধিকারিকদের মেরে ফেলার ছক কষেছিল তারা।' যুবকদের মগজ ধোলাই করে প্রশিক্ষণ দেওয়াটাই তাদের মূল উদ্দেশ্য ছিল বলে জেরা তারা জানিয়েছে, দাবি পুলিশের।

গত এক বছরে ১২০ জনেরও বেশি পিএফআই সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। চলতি বছরের শুরুর দিকে এই দলের বিরুদ্ধে নাগরিকত্ব আইন বিরোধীদের অর্থের যোগান দেওয়ার অভিযোগ উঠেছিল। উত্তরপ্রদেশ পুলিশ এই সংগঠনকে নিষিদ্ধ করার দাবি জানিয়েছে।

পিএফআই-এর আরও দুই সদস্য গ্রেফতার হওয়ায় এই দল তীব্র সমালোচনা করেছে উত্তরপ্রদেশ সরকারের। যোগী আদিত্যনাথের সরকার ভুয়ো তথ্য ছড়িয়ে দেশের সুরক্ষা ব্যবস্থাকে বিপদের মুখে ঠেলে দিচ্ছে বলে অভিযোগ করেছে পিএফআই। এই ঘটনার সিবিআই তদন্তের দাবি জানিয়েছে তারা। বিবৃতি দিয়ে তারা দাবি করেছে, অনসদ ও ফিরোজ কেরালার বাসিন্দা। সংগঠনের কাজ এগিয়ে নিয়ে যেতে তাঁরা সম্প্রতি পশ্চিমবঙ্গ ও বিহারে এসেছিল বলে জানিয়েছে পিএফআই। যদিও তারা জাতপাত সংক্রান্ত হিংসার ঘটনায় উস্কানি দিচ্ছে বলেও অভিযোগ করেছে উত্তরপ্রদেশ পুলিশ।

English summary
Two PFI members nabbed by UP Police for conspiring attack all across India on Saraswati Puja
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X