• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ত্রিপুরা বিধানসভা উপনির্বাচনে কংগ্রেসের জোট প্রস্তাব, কোন চোখে দেখছে টিপ্রা

কংগ্রেস সম্প্রতি ত্রিপুরা রাজনীতিতে উত্থানের পত প্রশস্ত করতে চাইছে। দলছুটদের ঘরে ফিরিয়ে আবার প্রাসঙ্গিকতা ফিরে পাওয়াই তাদের লক্ষ্য।
Google Oneindia Bengali News

কংগ্রেস সম্প্রতি ত্রিপুরা রাজনীতিতে উত্থানের পত প্রশস্ত করতে চাইছে। দলছুটদের ঘরে ফিরিয়ে আবার প্রাসঙ্গিকতা ফিরে পাওয়াই তাদের লক্ষ্য। আর এই লক্ষ্যে তারা চাইছে প্রাক্তন প্রদেশ কংগ্রেস সভাপতি প্রদ্যোৎ কিশোর দেব বর্মনের সহায়তা। তাঁর নতুন দল টিপ্রাকে ঘুরিয়ে জোট প্রস্তাব দিয়েছে কংগ্রেস। কিন্তু সেই প্রস্তাব নিয়ে কী ভাবছেন প্রদ্যোৎ কিশোর?

ত্রিপুরায় কংগ্রেসের জোট প্রস্তাব, কোন চোখে দেখছে টিপ্রা

ত্রিপুরায় চারটি বিধানসভা আসনে ভোট ২৩ জুন। এই চার আসনের মধ্যে কংগ্রেস সুরমা (এসসি) আসনে প্রারথী দেয়নি। এই আসনটি ছেড়ে রেখে তারা টিপ্রা (তিপরাহা আদিবাসী প্রগতিশীল আঞ্চলিক জোট)-কে পরোক্ষে জোট প্রস্তাব দিয়েছে। জানিয়ে দিয়েছে তারা এই আসনে ট্রিপ্রার প্রার্থীকে সমর্থন করবে। ত্রিপুরা কংগ্রেসের পর্যবেক্ষক ড. অজয় কুমার রাজ্যের রাজবংশীয় প্রদ্যোৎ কিশোর দেববর্মনের নেতৃত্বাধীন আঞ্চলিক দলকে সমর্থন নিশ্চিত করেছেন। যাতে সুরমায় বিজেপির 'পরাজয়' নিশ্চিত হয় তার জন্যই এই সিদ্ধান্ত বলে জানিয়েছেন তিনি।

এরপর টিপ্রা প্রধান প্রদ্যোৎ কিশোর দেববর্মন কংগ্রেসের এই পদক্ষেপকে স্বাগত জানিয়েছেন। তবে তিনি কংগ্রেসের সঙ্গে বোঝাপড়া বা সমঝোতার বিষয়টি সম্পূর্ণ অস্বীকার করেছেন। তিনি তাৎপর্যপূর্ণ বিবৃতিতে জানিয়েছেন, "আমি খুশি হব যদি বিজেপি এবং সিপিএম তাদের প্রার্থীদের প্রত্যাহার করে নেয় এবং আমাদের সমর্থন করে।"

টিপ্রা সুরমা বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে একজন অ-উপজাতি প্রার্থী দিয়েছে। এটি একটি তফশিলি সংরক্ষিত আসন। এই নির্বাচনী এলাকায় উপজাতীয়, চা শ্রমিক এবং সংখ্যালঘু ভোটারদের আধিক্য রয়েছে। তা বিবেচনা করে টিপ্রা বাবুরাম সাতনামিকে বেছে নিয়েছে তাদের প্রার্থী হিসেবে। তিনি এক চা শ্রমিকের পরিবার থেকে উঠছে এসেছেন।

প্রদ্যোত দেববর্মন বলেন, তাঁর দল আগামী বছরের শুরুতে রাজ্যের বিধানসভা নির্বাচনে কমপক্ষে ৩৫টি বিধানসভা কেন্দ্রে প্রতিদ্বন্দ্বিতা করার পরিকল্পনা করছে। তার প্রস্তুতি হিসেবে সুরমা কেন্দ্রকে বেছে নিয়েছে টিপ্রা। আসন্ন উপ-নির্বাচনে সুরমায় দলের জয়ের ব্যাপারে তিনি আত্মবিশ্বাসী। চারটি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ছিল রবিবার। এখন প্রচার শুরু হয়েছে জোর কদমে।

Recommended Video

ত্রিপুরা সংসদ উপনির্বাচনে ভোটের প্রতিক্রিয়া প্রস্তাব, কোন প্রতীক দেখেছে টিপ্রা | OneIndia Bengali

চারটির মধ্যে একটিতে লড়ছেন মুখ্যমন্ত্রী মানিক সাহা। তার বিরুদ্ধে কংগ্রেসের প্রার্থী আশিস সাহা। টাউন বারদোয়ালি আসনের জন্য বিজেপি প্রার্থী মুখ্যমন্ত্রী ড. মানিক সাহা এবং আগরতলা আসনে ড. অশোক সিনহা। আগরতলায় কংগ্রেস প্রার্থী সুদীপ রায় বর্মন। এই সুদীপ রায় বর্মন এবং আশিস কুমার সাহা টানা পাঁচবার নিজ নিজ ক্ষেত্রে জিতেছেন। উপ-নির্বাচনে ক্ষমতাসীন বিজেপি এবং বিরোধী কংগ্রেস, সিপিএম-এর নেতৃত্বাধীন বামফ্রন্ট, টিপ্রা এবং তৃণমূল কংগ্রেসের মধ্যে বহুমুখী প্রতিদ্বন্দ্বিতা দেখা যাচ্ছে।

English summary
TIPRA chief Pradyot Kishor Dev Barman gives counter message to Congress after alliance proposal in Tripura.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X