• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আম্বানির বাড়ির সামনে বিস্ফোরক কাণ্ডে সিসি ক্যামেরার ফুটেজে মিলল চাঞ্চল্যকর তথ্য

  • By Autri
  • |

বৃহস্পতিবার মুকেশ আম্বানির মুম্বইয়ের বাসভবন অ্যান্টিলিয়ার সামনে এসইউভি গাড়ি থেকে উদ্ধার হয়েছে ২০টি জিলেটিন স্টিক। এই ঘটনায় চাঞ্চল্য ফেলেছে গোটা মুম্বইয়ে। পেডার রোডের জনপ্রিয় বাড়ি অ্যান্টিলিয়ার সামনে এই স্করপিও ভ্যানটি লক্ষ্য করেন আম্বানির নিরাপত্তা রক্ষীরা।

 সিসি ক্যামেরার ফুটেজ

সিসি ক্যামেরার ফুটেজ

দক্ষিণ মুম্বইয়ে আম্বানির বাড়ির সামনে পার্ক করা এই গাড়ির নম্বর প্লেট ভুয়ো বলে জানিয়েছে পুলিশ। রিপোর্টে জানা গিয়েছে, এই গাড়ির নম্বরের সঙ্গে মিল রয়েছে আম্বানিদেরই নিরাপত্তার কাজে ব্যবহৃত একটি গাড়ির নম্বরের সঙ্গে। অন্যদিকে পুলিশ প্রাথমিক তদন্তে সিসি ক্যামেরার ফুটেজ খতিয়ে দেখেছে। সেখানে দেখা গিয়েছে, বুধ ও বৃহস্পতিবারের ভোর রাত ১টার সময় সন্দেহজনক এসইউভি গাড়ি অ্যান্টিলিয়ার বাইরে পার্ক করে রাখা হয়। ফুটেজে স্করপিও ও ইনোভা ২টি গাড়ি দেখতে পাওয়া গিয়েছে। স্করপিওর গাড়ির চালক ওই গাড়িটি আম্বানির বাড়ির বাইরে পার্ক করে রেখে দিয়ে অন্য গাড়িতে করে চলে যায়। পুলিশ এসইউভি গাড়ির মধ্য থেকে বিস্ফোরকের সঙ্গে একটি চিঠিও পেয়েছে তবে চিঠির বিষয় সম্পর্কে এখনই কিছু জানাতে নারাজ পুলিশ।

প্রথম লক্ষ্য করেন নিরাপত্তা রক্ষীরা

প্রথম লক্ষ্য করেন নিরাপত্তা রক্ষীরা

বৃহস্পতিবার আম্বানির বাড়ির সুরক্ষায় থাকা নিরাপত্তা কর্মীরা এই গাড়িটি লক্ষ্য করেন প্রথম এবং দ্রুত স্থানীয় পুলিশকে খবর দেওয়া হয়। এই খবর পাওয়ার পরই গামদেবী পুলিশ থানার একাধিক কর্মী আম্বানির বাড়ির সামনে চলে আসেন এবং এসইউভিটি পরীক্ষা করতে শুরু করে দেন। ঘটনাস্থলে বোম্ব স্কোয়াডকেও ডাকা হয়। গাড়িটি পরীক্ষা করার পর তার ভেতর থেকে ২০টি জিলেটিন স্টিক উদ্ধার করা হয়। এই উদ্ধারের পর ঘটনাস্থানে ডগ স্কোয়াডকেও ডাকা হয়।

ক্রাইম ব্রাঞ্চ তদন্তে

ক্রাইম ব্রাঞ্চ তদন্তে

মুম্বই পুলিশের এক শীর্ষ কর্তা বলেন, ‘‌২০টি জিলেটিন স্টিক উদ্ধার হয়েছে গাড়ির ভেতর থেকে।'‌ মুম্বই পুলিশের জনসংযোগ আধিকারিক এক বিবৃতি প্রকাশ করে জানিয়েছেন যে শুধুমাত্র জিলেটিন স্টিক উদ্ধার হয়েছে আর কোনও বিস্ফোরক উদ্ধার হয়নি। কিছু নম্বর প্লেট গাড়ির মধ্য থেকে পাওয়া গিয়েছে। গাড়িটির নম্বরের সঙ্গে মিল রয়েছে আম্বানিদেরই নিরাপত্তার কাজে ব্যবহৃত একটি গাড়ির সঙ্গে। মহারাষ্ট্রের স্বরাষ্ট্র মন্ত্রী অনিল দেশমুখ জিলেটিক স্টিকের উদ্ধারের বিষয়ে নিশ্চিত করে জানিয়েছেন। তিনি এও জানান যে মুম্বইয়ের ক্রাইম ব্রাঞ্চ গোটা ঘটনাটির তদন্ত করছে।

ভারী সংখ্যায় পুলিশ মোতায়েন

ভারী সংখ্যায় পুলিশ মোতায়েন

বিস্ফোরণের সামগ্রী উদ্ধার হওয়ার পর থেকেই কারমাইকেল রোডে ভারী পুলিশ মোতায়েন করা হয়েছে, মোতায়েন রয়েছে কম্যান্ডো। মহারাষ্ট্র পুলিশের এটিএসও ঘটনাস্থল পরিদর্শন করেত যায়। পুলিশ জানিয়েছে, সন্দেহজনক গাড়িটিকে নিয়ে তদন্ত করা হচ্ছে এবং ক্রাইম ব্রাঞ্চ ওই এলাকার সিসি ক্যামেরার ফুটেজ খতিয়ে দেখছে। এই ঘটনার সঙ্গে কোনও সন্ত্রাস যোগ রয়েছে কিনা তাও তদন্ত করে দেখছে এটিএস। অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের বিরুদ্ধে গামদেবী পুলিশ এফআইআর দায়ের করেছে।

'‌এটা তো শুধু ট্রেলার’‌, আম্বানির বাড়ির সামনে বিস্ফোরক কাণ্ডে উদ্ধার হুমকি চিঠিতে কি লেখা জেনে নিন

English summary
‌Mumbai Crime Branch investigates explosives recovered from Mukesh Ambani's house
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X