• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাতের অন্ধকারে গণতন্ত্রকে ফাঁসিতে চড়ালেন আজকের ভগৎ সিং! ‘সামনা’য় সমালোচনা

শহিদ ভগৎ সিংয়ের সঙ্গে তুলনা করে মহারাষ্ট্রের রাজ্যপালকে বিঁধল শিবসেনা। শিবসেনার মুখপত্র 'সামনা'র সম্পাদকীয়তে কঠোর সমালোচনা করা হয়েছে মহারাষ্ট্রের রাজ্যপালের। এখানে লেখা হয়েছে- দেশের স্বাধীনতার জন্য ফাঁসির মঞ্চে প্রাণ দিয়ে শহিদ হয়েছিলেন ভগৎ সিং। আর এই ভগৎ সিং কোশিয়ারি রাতের অন্ধকারে ফাঁসি দিয়েছেন গণতন্ত্রকে।

শিবসেনার নিশানায় রাজ্যপাল

শিবসেনার নিশানায় রাজ্যপাল

মঙ্গলবারের সম্পাদকীয়তে একযোগে নিশানা করা হয়েছে রাজ্যপাল ভগৎ সিং কোশিয়ারি ও অজিত পাওয়ারকে। সোমবার মুম্বইয়ের হোটেলে ১৬২ জন বিধায়ককে নিয়ে সম্মেলন করেছিল সেনা-এনসিপি-কংগ্রেস। এর আগে রাজ্যপালের কাছে সরকার গঠনের দাবিও জানিয়েছিল তারা। কিন্তু সেই দাবি অগ্রাহ্য করে রাতের অন্ধকারে বিজেপিকে সরকার গড়তে ডাকেন রাজ্যপাল।

‘সামনা’য় সম্পাদকীয়তে কাঠগড়ায় রাজ্যপাল

‘সামনা’য় সম্পাদকীয়তে কাঠগড়ায় রাজ্যপাল

সেই কারণেই রাজ্যপালকে কাঠগড়ায় তুলে ‘সামনা'য় সম্পাদকীয় লেখা হয়। সম্পাদকীয় নিবন্ধে লেখা হয়- আমরা ১৬২ জন বিধায়ক একযোগে মহাবিকাশ আগাদির পক্ষে সরকার গড়ার আর্জি জানিয়েছিল। তারপরও কীসের ভিত্তিতে বিজেপিকে সরকার গড়তে ডাকা হল। আসলে রাতের অন্ধকারে আর এক ভগৎ সিং ফাঁসিতে চড়িয়েছেন গণতন্ত্র ও স্বাধীনতাকে।

সমালোচনা এনসিপি নেতা অজিত পাওয়ারেরও

সমালোচনা এনসিপি নেতা অজিত পাওয়ারেরও

এরপর সম্পাদকীয়তে সমালোচনা করা হয় এনসিপি নেতা অজিত পাওয়ারেরও। সেখানে লেখা হয়েছে শারদ পাওয়ার দুবার কংগ্রেস ছেড়েছেন, তারপর আলাদা দল গড়েছেন। এভাবেই তিনি ৫০ বছরেরও বেশি সময় রাজনীতিতে টিকে রয়েছেন। অজিত পাওয়ারেরও তেমনই কিছু করা উচিত। ছিল। তিনি তা না করে নথি চুরে করে দাবি করলেন, বিধায়কদের সমর্থন তাঁর দিকেই।

বিজেপির সমালোচনায় মুখর ‘সামনা’

বিজেপির সমালোচনায় মুখর ‘সামনা’

বিজেপিরও সমালোচনা করা হয় সামনায়। লেখা হয়- সংখ্যাগরিষ্ঠতা থাকলে কেউ সরকার গড়তেই পারে। কিন্তু নীতি-আদর্শ ও সংবিধানককে পায়ে মাড়িয়ে তা করা একেবারেই অনুচিত। বিজেপি যা করে চলেছে, তাতে প্রতিষ্ঠানের উপরই আস্থা হারাবে মানুষ। আর সেটাই হয়ে চলেছে একটার পর একটা রাজ্যের ক্ষেত্রে।

উদ্ধবদের সামনে ৩ ডিসেম্বরের ডেডলাইন! রাজ্যপালের চিঠিতে কী জানানো হল

মহারাষ্ট্রে শপথগ্রহণ অনুষ্ঠান: অজিতকে জড়িয়ে ধরলেন সুপ্রিয়া!দেবেন্দ্রকে দেখে কী করলেন এনসিপি নেত্রী

English summary
Shiv Sena criticizes Governor of Maharashtra in ‘Samna’. Bhagat Singh koshiyari murders democracy in darkness of night, written in this news paper,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X