• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মহারাষ্ট্রে ফাটল শিবসেনা-কংগ্রেস সম্পর্কে! রাহুলের সাভারকর-মন্তব্যে মজা দেখছে বিজেপি

শিবসেনাও বিজেপির সুরে সুর মিলিয়ে নিশানা করল রাহুল গান্ধীকে। তাঁক দামোদর সাভারকার-মন্তব্য নিয়ে রে-রে করে উঠল শিবসেনা। শিবসেনা সাংসদ সঞ্জয় রাউত কংগ্রেসকে হুঁশিয়ারি দিলেন, তাঁদের হিন্দুত্ববাদী আইকনকে 'অপমান' করলে বরদাস্ত করা হবে না। আর বিজেপি মহারাষ্ট্র সরকারের দুই শরিক শিবসেনা ও কংগ্রেসের দ্বন্দ্বের সুযোগ নিতে মরিয়া।

তাঁর নাম রাহুল গান্ধী, রাহুল সাভারকর নয়

তাঁর নাম রাহুল গান্ধী, রাহুল সাভারকর নয়

শনিবার রাহুল গান্ধী তাঁর 'রেপ ইন ইন্ডিয়া'র মন্তব্যের জন্য ক্ষমা চাইতে অস্বীকার করে বলেছিলেন যে, তিনি সত্য কথা বলেছেন। মরে যাবেন তবে কখনও ক্ষমা চাইবেন না। কারণ তাঁর নাম রাহুল গান্ধী, রাহুল সাভারকর নয়। উল্লেখ্, সাভারকর বিজেপির পক্ষে হিন্দুত্ববাদী আইকন হিসাবে সম্মানিত হলেও ব্রিটিশ শাসনকালে তিনি কারাগার থেকে মুক্ত হওয়ার জন্য ব্রিটিশ সরকারের কাছে ক্ষমা চেয়েছিলেন বলে অভিযোগ।

সাভারকর কেবল মহারাষ্ট্র নয়, দেশের কাছে দেবতাস্বরূপ

সাভারকর কেবল মহারাষ্ট্র নয়, দেশের কাছে দেবতাস্বরূপ

সঞ্জয় রাউত বলেন, সাভারকারের সঙ্গে কোনও আপস হবে না। বীর সাভারকর কেবল মহারাষ্ট্র নয়, দেশের কাছে দেবতাস্বরূপ। সাভারকর নামটি জাতির গর্ব। নেহেরু ও গান্ধীর মতো সাভারকরও স্বাধীনতার জন্য নিজের জীবন উৎসর্গ করেছিলেন। এ জাতীয় সবাইকে সম্মান করা উচিত। এ ব্যাপারে কোনও আপোশ করা হবে না।

আমরা পণ্ডিত নেহেরু, মহাত্মা গান্ধীকেও বিশ্বাস করি

আমরা পণ্ডিত নেহেরু, মহাত্মা গান্ধীকেও বিশ্বাস করি

সঞ্জয় রাউত বলেন, "আমরা পণ্ডিত নেহেরু, মহাত্মা গান্ধীকে বিশ্বাস করি, তেমনই বিশ্বাস করি বীর সাভারকরকে। শিবসেনা গর্জে উঠতেই বিজেপি মজা দেখছে। মহারাষ্ট্রে দুই শরিকের মধ্যে গন্ডগোল বাধলে তাদেরই লাভ। তাই শিবসেনা আর কংগ্রেসকে লড়িয়ে দিতে চাইছে তারা।

বিজেপিকে কটাক্ষ করেন রাহুল

বিজেপিকে কটাক্ষ করেন রাহুল

নয়াদিল্লির রামলীলা ময়দানে কংগ্রেসের ‘ভারত বাঁচাও ব়্যলি'তে বিজেপিকে কটাক্ষ করে রাহুল বলেন, বিজেপি আমাকে ক্ষমা চাইতে বলেছে। আমার নাম রাহুল সাভারকর নয়, আমি রাহুল গান্ধী। আমি সত্য কথা বলার জন্য কখনও ক্ষমা চাইব না। আমি মারা যাব, তবে আমি সত্য কথা বলার জন্য ক্ষমা চাইব না এবং কোনও কংগ্রেস সদস্যও তা করবেন না।

রাহুলকে পাল্টা কটাক্ষ বিজেপির

রাহুলকে পাল্টা কটাক্ষ বিজেপির

বিজেপি রাহুলকে পাল্টা কটাক্ষ করেন ‘রাহুল জিন্না' এবং ‘রাহুল থোদা শর্ম কর' বলে। রাহুলকে লক্ষ্য করে বিজেপির মুখপাত্র জিভিএল নরসিংহ রাও বলেন, "আপনার পক্ষে আরও উপযুক্ত নাম হবে রাহুল জিন্না। আপনার মুসলিম তুষ্টির রাজনীতি এবং মানসিকতা আপনাকে সাভারকর নয়, মহম্মদ আলি জিন্নার যোগ্য উত্তরসূরি করে তুলেছে।

সাভারকর দেশপ্রেম, সাহসী ও ত্যাগের পক্ষে

সাভারকর দেশপ্রেম, সাহসী ও ত্যাগের পক্ষে

দলের অপর মুখপাত্র সম্বিত পাত্র বলেন, রাহুল কখনই 'রাহুল সাভারকর' হতে পারেন না। কারণ সাভারকর দেশপ্রেম, সাহসী ও ত্যাগের পক্ষে ছিলেন। কিন্তু কংগ্রেস নেতা রাহুল গান্ধী তো নাগরিকত্ব বিল, ৩৭০ ধারা বা এয়ারস্ট্রাইক নিয়ে পাকিস্তানের ভাষায় কথা বলেন। তাই ওনার নাম হওয়া উচিত ‘রাহুল থোদা শর্ম কর'।

English summary
Shiv Sena bewares Congress for the Rahul Gandhi’s Savarkar comment. Sena MP Sanjoy Rauth gives message to Rahul Gandhi on Twitter.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X