• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিশ্ব বাণিজ্যের মন্দার জেরে শেয়ার বাজারে ধস, ১০০ পয়েন্টের বেশি পড়লো সেনসেক্স

  • |

ইক্যুইটি বেঞ্চমার্ক বিএসই সেন-সেক্স মঙ্গলবারের উদ্বোধনী অধিবেশনেই ১০০ পয়েন্টের বেশি পড়লো শেয়ার সূচক। সপ্তাহের শুরুতেই শেয়ার বাজারের এই ধ্বসের জন্য বিশ্ব বাণিজ্যের ক্ষেত্রে ক্রমবর্ধমান মন্দাকেই কাঠগড়ায় তুলেছেন অর্থনৈতিক বিশেষজ্ঞেরা।

বিশ্ব বাণিজ্যের মন্দার জেরে শেয়ার বাজারে ধস, ১০০ পয়েন্টের বেশি পড়লো সেনসেক্স

৩০ টি শেয়ার বিশিষ্ট বিএসই সূচক ১০৮.২১ পয়েন্ট বা ০.২৬ শতাংশ কমে প্রায় ৪১,৪৪৯.৭৯-এ দাঁড়িয়েছে। পাশাপাশি এনএসইর নিফটির শেয়ার সূচক ২৮.১০ পয়েন্ট বা ০.২৩ শতাংশ কমে বর্তমানে ১২,২২৭.৭৫-এ দাঁড়িয়েছে।

এদিকে এদিন টেক মাহিন্দ্রার শেয়ারেই সর্বাধিক ধ্বস লক্ষ্য করা যায়। তারপরেই রয়েছে হিরো মোটোকর্প, ইন্দাসাইন্ড ব্যাংক, মাহিন্দ্রা এবং মাহিন্দ্রা, আইসিআইসিআই ব্যাঙ্ক এবং এইচডিএফসি ব্যঙ্ক।

অন্যদিকে, এক্সিস ব্যাঙ্কের শেয়ারই এদিন সর্বাধিক উপরে উঠতে দেখা যায়। এদিন এক্সিস ব্যাঙ্কের শেয়ার সূচক ০.৪২ শতাংশ বৃদ্ধি পেতে দেখা যায়। সান ফার্মা, আলট্রাটেক সিমেন্ট, এইচএল, আইটিসি এবং এসবিআইয়ের শেয়ার সূচকেও এদিন বেশ কিছুটা বৃদ্ধি লক্ষ্য করা যায়।

এদিকে, বিদেশি প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের সোমবার মোট ১৩০.৫২ কোটি টাকার শেয়ার বিক্রি করতে দেখা যায়। আর এদিন দেশীয় প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীরা মোট ২২.৩২ কোটি টাকার শেয়ার কিনেছেন বলে জানা যাচ্ছে স্টক এক্সচেঞ্জের প্রাপ্ত তথ্য থেকে।

কেরল বিধানসভায় সিএএ বাতিলের প্রস্তাব পাস করালেন পিনারাই বিজয়ন

English summary
sensex fell more than 100 points in the wake of global trade slowdown
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X