• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নির্বাচনী বন্ড নিয়ে শুনানি! নয়া ইঙ্গিত সুপ্রিম কোর্টের

নির্বাচনী বন্ডের ওপর স্থগিতাদেশ দেওয়ার আবেদনের বিষয়ে বিবেচনা করা হবে। এদিন এমনটাই জানিয়েছে সুপ্রিম কোর্ট। নির্বাচনী বন্ড নিয়ে একাধিক অভিযোগ উঠেছে। তা নিয়ে সুপ্রিম কোর্টে আবেদন জানিয়েছেন এক স্বেচ্ছাসেবী সংস্থা। জানুয়ারিতে তাদের আবেদনের শুনানি হবে বলে জানিয়েছে সর্বোচ্চ আদালত। এনডিএ-র শাসনে এই নির্বাচনী বন্ড শুরু করা হয়েছিল।

 জানুয়ারিতে শুনানি

জানুয়ারিতে শুনানি

স্বেচ্ছাসেবী সংস্থা অ্যাসোসিয়েশন ফর ডেমোক্রেটিক রিফর্মসের হয়ে আইনজীবী ছিলেন প্রশান্ত ভূষণ। এদিন তাঁকেই জানুয়ারিতে শুনানির বিষয়টি জানান প্রধান বিচারপতি এসএ বোবদে।

আইনের অপব্যবহার

আইনের অপব্যবহার

আইনজীবী প্রশান্ত ভূষণ জানিয়েছেন, স্থগিতাদের এই কারণের দরকার, ক্ষমতায় থাকা দল এর অপব্যবহার করছে। এক্ষেত্রে আর্থিক প্রতারণা আর কালো টাকার অভিযোগও করেছেন তিনি।

এখনও পর্যন্ত সংগ্রহ ৬ হাজার কোটি

এখনও পর্যন্ত সংগ্রহ ৬ হাজার কোটি

প্রধান বিচারপতি বোবদের নেতৃত্বাধীন বেঞ্চে অপর দুই বিচারপতি হলেন, বিআর গাভাই এবং সূর্যকান্ত। তাঁদেরকে ভূষণ জানিয়েছেন, এখনও পর্যন্ত এই ক্ষেত্রে ছয়হাজার কোটি টাকা সংগ্রহ করা হয়েছে।

 আরবিআই এবং নির্বাচন কমিশনের আপত্তি

আরবিআই এবং নির্বাচন কমিশনের আপত্তি

নির্বাচনী ফান্ড নিয়ে আরবিআই এবং নির্বাচন কমিশন আপত্তি জানিয়েছে। সুপ্রিম কোর্টে করা আবেদনের সঙ্গে তথ্য জানার অধিকার আইনে করা আবেদনের তথ্যও জুড়ে দেওয়া হয়েছে। সেখানে বলা হয়েছে, আরবিআই বিষয়টি নিয়ে সরকারকে সতর্ক করেছে।

English summary
SC would consider hearing plea on stay on electoral bond Scheme in January
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X