• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা কালে মধ্যবিত্তের সঞ্চয়ে কোপ, ফের স্থায়ী আমানতে সুদ কমাল SBI, জেনে নিন নতুন রেট

ফের স্থায়ী আমানতের সুদের হার কমাল এসবিআই। করোনা পরিস্থিতির মধ্যে ফের মধ্যবিত্তের সঞ্চয়ে কোপ। ১০ সেপ্টেম্বর থেকে তা কার্যকরও হয়ে গিয়েছে। তবে সব ক্ষেত্রে নয় কয়েকটি নির্দিষ্ট সময় সীমার স্থায়ী আমানতে সুদের হার কমানো হয়েছে। প্রবীণ নাগরিকদের ক্ষেত্রেও তা কার্যকর হয়েছে বলে ব্যাঙ্কের তরফে জানানো হয়েছে।

সুদ কমল স্থায়ী আমানতে

সুদ কমল স্থায়ী আমানতে

করোনা পরিস্থিতির মধ্যেই যখন টানাটানি অবস্থা, ঠিক তখনই সুদের হার কমাল SBI। নির্দিষ্ট সময়ের স্থায়ী আমানতের ক্ষেত্রে এই সুদের হারে পরিবর্তন আনা হয়েছে বলে জানানো হয়েছে ব্যাঙ্কের তরফ থেকে। ১০ সেপ্টেম্বর থেকেই তা কার্যকর হয়ে গিয়েছে।

কোন গুলিতে কমল সুদ

কোন গুলিতে কমল সুদ

কম সময়ের জন্য করা স্থায়ী আমানতে সুদের হার অপরিবর্তীত রাখা হয়েছে। ১ বছরের ক্ষেত্রে স্থায়ী আমানতে সুদের হার ৫.১০ শতাংশ থেকে কমিয়ে ৪.৯০শতাংশ করা হয়েছে। প্রবীণ নাগরিকের ক্ষেত্রে সুদের হার ৫.৬০ শতাংশ থেকে কমিয়ে ৫.৪০ শতাংশ করা হয়েছে।

মধ্য বিত্তের পকেটে কোপ

মধ্য বিত্তের পকেটে কোপ

করোনা পরিস্থিতির মধ্যে কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছে দেশ। একাধিক মানুষ কর্মহীন হয়ে পড়েছেন। তারমধ্যে স্থায়ী আমানতে সুদের হার কমানোয় সমস্যা আরও বাড়ছে। কোন দিক থেকে অর্থের সঞ্চয় হবে তা নিয়ে উদ্বেগে রয়েছেন তাঁরা।

বেহাল অর্থনীতি

বেহাল অর্থনীতি

করোনা সংক্রমণের কারণে দেশে অর্থনীতি তলানিতে এসে ঠেকেছে। জিডিপি রেটে অস্বাভাবিক পতন। জিএসটি আদায়ে ধাক্কায় বিপর্যস্ত মোদী সরকার। কঠিন আর্থিক সংকটের মধ্য দিয়ে যাচ্ছে গোটা দেশ।

লোকসভার ইতিহাসে প্রথমবার! করোনা আবহে সংসদে বদলে গেল অনেক নিয়মই

English summary
SBI again cut the interest rate of Fixed Deposit amid Coronavirus situation
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X