• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ধর্মীয় অসিহষ্ণুতা নিয়ে মুখ খুলে শাহরুখও এবার 'পাকিস্তানি এজেন্ট'!

নয়াদিল্লি, ৩ নভেম্বর : সত্যিই কি ধর্মীয় অসহিষ্ণুতার পরিবেশ তৈরি হয়েছে ভারত জুড়ে? বিরোধী রাজনৈতিক শক্তি থেকে শুরু করে সমাজের নানা ক্ষেত্রের মানুষদের কেউ কেউ এর পক্ষে রয়েছেন। কেউ আবার বিপক্ষে রয়েছেন।

তবে এসবের মাঝে কেউ নিজের অধিকার গণতন্ত্র নিয়ে কথা বললে কেন কুরুচিকর ব্যক্তি আক্রমণের শিকার হতে হবে? আপাতত এই প্রশ্নই উঠতে শুরু করেছে নানা মহলে।

ধর্মীয় অসিহষ্ণুতা নিয়ে মুখ খুলে শাহরুখও 'পাকিস্তানি এজেন্ট'

আর এই প্রশ্নেরও জন্ম দিয়েছেন বিশ্ব হিন্দু পরিষদের উগ্র হিন্দুত্ববাদী নেত্রী সাধ্বী প্রাচী। সোমবার নিজের জন্মদিনে সারা দেশের ধর্মীয় অসহিষ্ণুতা নিয়ে সরব হয়েছিলেন বলিউড সুপারস্টার শাহরুখ খান

তার ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই তাঁকে নিশানা করলেন সাধ্বী প্রাচী। শাহরুখের সমালোচনা করার পাশাপাশি তাঁকে ব্যক্তিগত আক্রমণ করে 'পাকিস্তানি এজেন্ট' বলতেও ছাড়েননি এই বিতর্কিত ভিএইচপি নেত্রী। এমনকী শাহরুখকে পাকিস্তানে চলে যাওয়ারও পরামর্শ দিয়েছেন তিনি।

সোমবার শাহরুখ সারা দেশের ধর্মীয় অসিহষ্ণুতার পরিবেশ তৈরি নিয়ে কথা বলেন। এসব অবিলম্বে বন্ধ হওয়া উচিত বলেও জানান। যারা প্রতিবাদ জানিয়ে পুরস্কার ফেরাচ্ছেন তাদের সহমর্মিতা জানান। এমনকী পুনের এফটিআইআইয়ে আন্দোলনে ছাত্রছাত্রীদের পাশে দাঁড়াতে দেখা যায় শাহরুখকে।

প্রসঙ্গত, সবকটি ক্ষেত্রেই সমালোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছে নরেন্দ্র মোদী সরকার। কেন এসব বিষয়ে প্রকাশ্য়ে মুখ খুলছেন না প্রধানমন্ত্রী তা নিয়েও বিতর্ক তৈরি হয়েছে। আর সেজন্যই কী সাধ্বী প্রাচীর মতো বিতর্ক তৈরি করতে চাওয়া নেত্রীরা ধর্মীয় সহিষ্ণুতা বজায় রাখতে পাকিস্তানে চলে যেতে বলছেন শাহরুখকে। উঠছে সেই প্রশ্নও।

এর আগে বলিউডের তিন সুপারস্টার সলমন খান, আমির খান ও শাহরুখ খানের সিনেমা দেখার জন্য হিন্দুদের নির্দেশ দেন সাধ্বী প্রাচী। তা নিয়েও যথেষ্ট বিতর্ক তৈরি হয়।

English summary
Sadhvi Prachi calls Shah Rukh Khan a 'Pakistani Agent'
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X