• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ধর্মীয় স্থানগুলি স্যানিটাইজড করছেন বোরখা পরা মহিলা, ভিডিও ভাইরাল

করোনা সঙ্কটের মধ্যেও সম্প্রীতির অনন্য নজির দেখা গেল দেশে। দিল্লির এক বোরখা পরিহিতা মহিলার ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যেখানে দেখা যাচ্ছে ওই মহিলা মন্দির, চার্চ, গুরুদ্বার ও মসজিদে জীবাণুনাশ করছেন।

ধর্মীয় স্থানগুলিতে জীবাণুনাশ করছেন মুসলিম মহিলা

ধর্মীয় স্থানগুলিতে জীবাণুনাশ করছেন মুসলিম মহিলা

উত্তর দিল্লির বাসিন্দা ইমরানা সইফি নিজের সঙ্গে স্যানিটাইজার ট্যাঙ্ক নিয়ে প্রতিদিন এই সমস্ত ধর্মীয় স্থানে গিয়ে সেইগুলিকে জীবাণুনাশ করছেন। দুই সন্তানের মা সইফি নিজের ‘‌করোনা যোদ্ধা'‌ নামে একটি দলও তৈরি করেছেন এবং তিনি রমজান মাসে প্রতিদিন উপোসও রাখার পরও নিজের কর্তব্যে অটল। প্রতিদিন তিনি ভবনগুলি স্যানিটাইজ করার জন্য নেহেরু নগরের নব দুর্গা মন্দিরের মতো ধর্মীয় উপাসনালয়গুলিতে যান।

সইফিকে স্বাগত জানিয়েছেন মন্দিরের পুরোহিত

সইফিকে স্বাগত জানিয়েছেন মন্দিরের পুরোহিত

করোনা যোদ্ধা দলের মতে মন্দিরের পুরোহিত বা স্থানীয়দের কাছ থেকেও তিনি কোনও বাধা পাননি। বরং তাঁকে মন্দিরের পুরোহিত এই কাজের জন্য সাধুবাদ জানিয়েছেন এবং তাঁকে সাহায্য করেছেন, জানালেন মহিলা। সূত্রের খবর, স্থানীয় প্রশাসনকে অনুরোধ করে তিনি স্যানিটাইজারের ট্যাঙ্কটি পেয়েছেন।

দিল্লি হিংসায় আক্রান্তদের সহায়তা

দিল্লি হিংসায় আক্রান্তদের সহায়তা

তবে শুধু মন্দির-মসজিদ জীবাণুনাশ করেই থেমে থাকেননি সইফি, তিনি ফেব্রুয়ারিতে উত্তর দিল্লিতে নাগরিকত্ব সংশোধনী আইন ও সিএএ-বিরোধী নিয়ে যে হিংসার ঘটনা ঘটে, তাতে আক্রান্তদেরও সাহায্য করেন তিনি।

কোটায় বোরখা পরা মহিলার কাণ্ড

কোটায় বোরখা পরা মহিলার কাণ্ড

এপ্রিলের প্রথমদিকে এক বোরখা পরা মহিলা কোটায় বাড়িতে বাড়িতে গিয়ে করোনা ভাইরাস সংক্রমণের জন্য থুতু ছুঁড়ছিলেন। এটা ভুয়ো খবর হিসাবে প্রচার হলেও পরে এক সর্বভারতীয় সংবাদমাধ্যম এটা নিয়ে তদন্ত করে দেখে যে ভিডিওটি পুরোপুরি সত্য নয়। ওই মহিলা করোনা ভাইরাস সংক্রমণের জন্য নয়, বরম ভিক্ষা না দেওয়ার জন্য থুতু ছুঁড়েছিল প্রত্যেকের বাড়িতে। পুলিশও তদন্ত করে এই একই বিষয় পায়।

পুরসভায় প্রশাসক বসানোর সিদ্ধান্ত নিয়ে জবাব চাইলেন রাজ্যপাল

প্রতীকী ছবি

এবার করোনার থাবা যাদবপুর কেপিসি মেডিক্যালে

English summary
Imrana Saifi, a resident of North Delhi, has been visiting religious places of worship in the area every day along with a sanitiser tank to disinfect the buildings.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X