• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সারা ভারতে 'গুজরাত মডেল'! 'দুই' ভারত নিয়ে মোদী গড়ে গিয়ে প্রধানমন্ত্রীকে নিশানা রাহুলের

Google Oneindia Bengali News

গুজরাতে (gujarat) বিধানসভা নির্বাচনে (assembly election) পরবর্তী সরকার গঠন করবে কংগ্রেস। এদিন গুজরাতের দাহোদে এক জনসভায় এমনটাই মন্তব্য করেছেন কংগ্রেস (congress) সাংসদ রাহুল গান্ধী (Rahul Gandhi)। এদিন তিনি নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকারকে নিশানা করে বলেছেন, তিনি ধনীদের জন্য এক এবং দরিদ্রদের জন্য এক ভারত তৈরি করেছেন।

সারা ভারতে গুজরাত মডেল

এদিন রাহুল গান্ধী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে তীব্র কটাক্ষ করে বলেছেন, তিনি (মোদী) সারা ভারতে গুজরাত মডেল অনুসরণ করছেন। গুজরাতের মুখ্যমন্ত্রী হিসেবে মোদী যা করেছিলেন, এখন দেশের প্রধানমন্ত্রী হিসেবে তাই করছেন। রাহুল বলেছেন, ধনীদের জন্য এক আর গরিবদের জন্য এক ভারত তৈরি করছেন মোদী। এই মডেলই গুজরাত মডেল।
রাহুল বলেছেন, গুজরাত গল এমন একটি রাজ্য যেথানে প্রতিবাদ করার জন্য অনুমতির প্রয়োজন হয়। জিগনেশ মুভানিকে এই কারণে তিন মাস জেলে থাকতে হয়েছিল। রাহুল বলেছেন, প্রতিবাদের জন্য তাঁকে যদি ১০ বছর জেলে থাকতে হয়, তার জন্য তিনি কিছু মনে করবেন না।

রাহুলের দুই-ভারত

রাহুলের দুই-ভারত

রাহুল গান্ধী বলেন, এখন এই দেশে দুই ভারত তৈরি করা হয়েছে। এক ভারত হল ধনী। যে দলে নির্দিষ্ট কিছু ব্যক্তি রয়েছেন। যাঁদের মধ্যে রয়েছেন কোটিপতি এবং আমলারা, যাঁদের ক্ষমতা ও অর্থ রয়েছে। আর দ্বিতী ভারতের মধ্যে পড়েন সাধারণ মানুষেরা।
তিনি বলেন, কংগ্রেস দুই-ভারত চায় না। তিনি আরও বলেছেন আদিবাসী ও অন্য গরিবদের জল-বন-জমি বিজেপির মডেলে নির্দিষ্ট কিছু লোকের হাতে তুলে দেওয়া হচ্ছে।

 দেশের সম্পদ তুলে দেওয়া হচ্ছে ধনীদের হাতে

দেশের সম্পদ তুলে দেওয়া হচ্ছে ধনীদের হাতে

গুজরাতের বিধানসভা নির্বাচনকে সামনে রেখে আদিবাসী অধ্যুষিত দাহোদে এদিন আদিবাসী সত্যাগ্রহ সমাবেশের আয়োজন করা হয়েছিল। এটাই ছিল বিধানসভা নির্বাচনকে সামনে রেখে প্রথম প্রচার সভা। সেখানেই রাহুল অভিযোগ করেন, দেশের সম্পদ কিছু ধনী লোকের হাতে তুলে দেওয়া হচ্ছে।

গুজরাতে আদিবাসীদের বঞ্চিত করা হচ্ছে

গুজরাতে আদিবাসীদের বঞ্চিত করা হচ্ছে

রাহুল গান্ধী এদিন অভিযোগ করেন, গুজরাতের বিজেপি সরকার আদিবাসীদের অধিকার থেকে বঞ্চিত করছে। কটাক্ষ করে তিনি বলেছেন, বিজেপি সরকার কিছুই দেবে না, কিন্তু সব কিছু নিয়ে নেবে। সেই কারণে তিনি সাধারণ মানুষের কাছে তাঁদের অধিকার কেড়ে নিতে আহ্বান জানিয়েছেন।
রাহুল গান্ধী বলেন, গুজরাতের আদিবাসীরা কঠোর পরিশ্রমের মাধ্যমে রাস্তা, ব্রিজ, বাড়ি এবং পরিকাঠামো তৈরি করছেন। কিন্তু বদলে তাঁরা কী পাচ্ছেন? না সঠিক শিক্ষা না স্বাস্থ্য পরিষেবা কিছুই পাচ্ছেন না তাঁরা।

 ভারতে করোনা নিয়ে মোদীকে নিশানা

ভারতে করোনা নিয়ে মোদীকে নিশানা

ভারতে করোনা পরিস্থিতি নিয়ে রাহুল গান্ধী প্রধানমন্ত্রী মোদীকে আক্রমণ করেছেন। তিনি বলেছেন, মহামারীর সময় প্রধানমন্ত্রী বাড়ির বারান্দা থেকে হাঁড়ি ও থালা বাজাতে বলেছিলেন। এছাড়াও মোবাইলের আলো জ্বালাতেও বলেছিলেন তিনি। রাহুল গান্ধী অভিযোগ করেন, করোনায় গুজরাতে তিন লক্ষ লোক মারা গিয়েছিল, গঙ্গা লাশে ভরে গিয়েছিল। তিনি আরও অভিযোগ করেন করোনা ভাইরাসজনিত কারণে দেশে প্রায় ৫০ থেকে ৬০ হাজার লোক মারা গিয়েছে বলেও অভিযোগ করেন তিনি।

অশনির মোকাবিলায় একাধিক পদক্ষেপ কলকাতা পুরসভার

তীব্র বাতাসে ভেঙেছে সেতু, আইএএস অফিসারের বক্তব্যে চমকে গিয়েছে নিতিন গড়করি তীব্র বাতাসে ভেঙেছে সেতু, আইএএস অফিসারের বক্তব্যে চমকে গিয়েছে নিতিন গড়করি

English summary
Rahul Gandhi targets PM Narendra Modi on Gujarat Model from his programme in Dahod
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X
Desktop Bottom Promotion