• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ট্রেনের ভাড়া এবার কেমন হবে! বেসরকারি রেল কোম্পানিগুলিকে নিয়ে সরকারের বড় ঘোষণা

রেলের বেসরকারিকরণ ঘিরে আরও এক বড় সিদ্ধান্ত নিয়ে নিয়েছে সরকার। সরকার এদিন রেলের প্রাইভেট সংস্থাগুলিকে নিয়ে একটি বড় ঘোষণা করে। যারপর ট্রেনের টিকিট ভাড়া ঘিরে কিছুটা উদ্বেগ বাড়ছে!

 ট্রেন ভাড়া

ট্রেন ভাড়া

সরকার এবার ট্রেন কম্পানিগুলিকে জানিয়ে দিল , যে বেসরকারি সংস্থার রেলের ভাড়ার বিষয়টি সংশ্লিষ্ট সংস্থা ঠিক করবে।য সেবিষয়ে তাদের ইচ্ছে মতো সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা রয়েছে।

কী নিয়ে সতর্কতার নির্দেশ?

কী নিয়ে সতর্কতার নির্দেশ?

উল্লেখ্য, বেসরকারি সংস্থার রেলকে ভাড়ার বিষয়ে খোলা ছাড় দিয়ে রাখলেও, রেল মন্ত্রক জানিয়েছে, এই রুটে শীতাতপ নিয়ন্ত্রিত ট্রেন ও বাস চলে। সেই বিষয়কে মাথায় রেখে ভাড়া ঠিক করতে হবে। ফলে মানুষ কোন যান বেছে নেবে, তা নির্ভর করবে ভাড়ার ওপর।

 ভারতের রাজনীতি ও রেল

ভারতের রাজনীতি ও রেল

উল্লেখ্য, ভারতের রাজনৈতিক ইতিহাস চিরকালই জদেখেছে, রেলের ভাড়ার সঙ্গে কিভাবে সাধারণ নির্বাচন জড়িত রেয়েছে। বহুবারই ভোটের আগে রেলের ভাড়ার কমতির দিকটি উঠে এসেছে। সেই প্রেক্ষাপট নিয়ে সরকারের রেলের বেসরকারিকরণ ঘিরে সিদ্ধান্ত ও টিকিটের ভাড়া একটি প্রাসঙ্গিক বিষয়।

রেলের বেসরকারিকরণ

রেলের বেসরকারিকরণ

রেলওয়ে বোর্ডের চেয়ারম্যান জানিয়েছেন, অ্যালস্টম এস এ, জিএমআর ইনফাস্ট্রাকচার, বম্বার্ডিয়ার সহ বহু সংস্থা ভারতীয় রেরে বিনিয়োগ আগ্রহ দেখিয়েছে। আগামী ৫ বছরে, ৭৫০ কোটি ডলারের মতো বিনিয়োগ আসবে বলে আশা ভারতীয় রেলের। এদিকে, দেশে বুলেট ট্রেন চলার জন্য জাপান থেকে বিশেষ ঋণ পেতে পারে ভারত, বলে খবর। তবে তার জম্য প্রয়োজনীয় পরকাঠামো ঠিক করতে হবে। তারপরই সরকার বিষয়টি নিয়ে উদ্যোগ নিতে পারবে।

Positive Story : মুর্শিদাবাদ : দুঃস্থ মানুষদের জন্য বিনামূল্যের বাজার হাজারদুয়ারী এলাকায়

বিহার নির্বাচনে 'রেল' কার্ড বিজেপির, গদির খেলায় কোশি মহাসেতুর লালফিতেতে মোদীর কাঁচি

English summary
Private Railways will have the freedom to take decision on ticket fare, Says Indian government
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X