• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বিশ্বের স্টিয়ারিং ভারতের হাতে! দিল্লিতে বসে মোদীর ইউরোপের রাস্তায় গাড়ি চালানোর পরই বার্তা

  • |
Google Oneindia Bengali News

মহাষষ্ঠীতে টেলিকম দুনিয়ায় নতুন যুগের সূচনা হয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাত ঘরে। ৫জি নেটওয়ার্ক চালু হয়েছে দিল্লি, মুম্বই, কলকাতা-সহ ভারতের ১৩টি শহরে। আর সেই প্রযুক্তিতে ভর করে প্রধানমন্ত্রী দেখালেন ৫জি-র কামাল। দিল্লিতে বসে স্টিয়ারিং হাতে গাড়ি চালালেন ইউরোপের রাস্তায়। এক অসাধ্যসাধন হল ৫জি নেটওয়ার্কের সৌজন্যে।

নয়াদিল্লি থেকে স্টিয়ারিং ঘুরিয়ে ইউরোপে যাত্রা

নয়াদিল্লি থেকে স্টিয়ারিং ঘুরিয়ে ইউরোপে যাত্রা

স্বভাবতই প্রশ্ন জাগবে গাড়ি ছুটছে ইউরোপের রাস্তা আর দিল্লিতে প্রধানমন্ত্রী মোদীর হাতে স্টিয়ারিং। সত্যিই মনে হয়, এ এক জাদু। ফাইভ জি-র কল্যাণে ম্যাজিক দেখল সারা দেশবাসী। বিশ্ব সাক্ষী রইল এক ইতিহাসের। নয়াদিল্লি থেকে স্টিয়ারিং ঘুরিয়ে ইউরোপে রাস্তা গাড়িটিকে কিছু দূর এগিয়ে নিয়ে গেলেন ভারতের প্রধানমন্ত্রী।

৫জি টেলিকম পরিষেবার বোধনেই জাদু মোদীর

৫জি টেলিকম পরিষেবার বোধনেই জাদু মোদীর

কী করে সম্ভব হল এই ম্যাজিক। শনিবার নয়াদিল্লির প্রগতি ময়দানে ৫জি টেলিকম পরিষেবার বোধনের পর মোদী জাদু দেখালেন। ৫জি পরিষেবার পাওয়ার যে কতটা তা বুঝিয়ে দিলেন দিল্লিতে বসে ইউরোপের রাস্তায় গাড়ি চালিয়ে। ইউরোপের সুইডেনে একটি নির্দিষ্ট রাস্তায় ছিল গাড়িটি। কিছূ দূর তা এগিয়ে নিয়ে যেতে সক্ষম হন মোদী। তারপর নিজেই চমৎকৃত হন- এও সম্ভব!

ছবি শেয়ার করে ৫জি-র কামাল দেখালেন পীযুষ

আপামর দেশবাসীর সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দিল্লিতে বসে ৫জি-র কামাল দেখলেন। একেবারে হাতেকলমে তিনি করে দেখালেন, স্টিয়ারিং ঘুরিয়ে গাড়ি ছোটালেন সুইডেনের রাস্তায়। মোদীর এই ছবি সামনে আসার পরই তা শেয়ার হতে শুরু করে। সেই ছবি শেয়ার করেন মোদী ক্যাবিনেটের অন্যতম মন্ত্রী পীযুষ গোয়েলও।

দুনিয়া যেন উঠে এল ভারতের হাতের মুঠোয়

দুনিয়া যেন উঠে এল ভারতের হাতের মুঠোয়

কেন্দ্রীয় মন্ত্রী পীযুষ গোয়েল মোদীর দিল্লিতে বসে ইউরোপে গাড়ি ছোটানোর ছবি শেয়ার করে ক্যাপশন দেন- বিশ্বের স্টিয়ারিং ভারতের হাতে! আর লেখেন- যত দিন যাবে ভারত আত্মনির্ভর হবে। আর গোটা বিশ্বকে নিজের হাতের মুঠোয় নিয়ে আসবে। বিজেপি প্রচার শুরু করে, মেক ইন ইন্ডিয়া ও আত্মনির্ভর ভারত প্রধানমন্ত্রীর স্বপ্ন। সেই স্বপ্নের একটা ধাপ আজ বাস্তবায়িত হল। দুনিয়া এল ভারতের হাতের মুঠোয়।

ভারতের হাতে বিশ্বের স্টিয়ারিং উঠে আসার বার্তা

ভারতের হাতে বিশ্বের স্টিয়ারিং উঠে আসার বার্তা

শনিবার দিল্লির প্রগতি ময়দান থেকে কলকাতা, মুম্বই ও দিল্লি-সহ মোট ১৩টি শহরে ৫জি টেলিকম পরিষেবার সূচনা হয়। প্রধানমন্ত্রী মোদী নিজে উদ্বোধন করেন এই পরিষেবার। বিভিন্ন টেলিকম সংস্থা তাঁর কাছে ডেমোনেস্ট্রেশন দেয়। সেখানে একটি বুথে বসে ইউরোপের রাস্তায় থাকা একটি গাড়িকে টেস্ট ড্রাইভ দেন মোদী। ফাইভ জি পরিষেবার মাধ্যমে গাড়িটিকে নিয়ন্ত্রণ করা হচ্ছিল নয়াদিল্লি থেকে। সেই ভিডিও টুইট করেন শিল্প ও বাণিজ্যমন্ত্রী পীযুষ গোয়েল। মোদীর সেই ছবি প্রমোট করে সেইসঙ্গে তিনি ভারতের হাতে বিশ্বের স্টিয়ারিং উঠে আসার বার্তা দিলেন।

শশী থারুর কংগ্রেস সভাপতি নির্বাচনের লড়াইয়ে মল্লিকার্জুনের প্রতিদ্বন্দ্বী, নেপথ্যে কে? জল্পনাশশী থারুর কংগ্রেস সভাপতি নির্বাচনের লড়াইয়ে মল্লিকার্জুনের প্রতিদ্বন্দ্বী, নেপথ্যে কে? জল্পনা

English summary
Piyush Goyal gives message ‘World’s steering in hand of India’ with image of Narendra Modi
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X