• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিশ্বের কোনও শক্তির কাছে মাথা নোয়াবে না ভারত, লাদাখ থেকে চিনকে বার্তা মোদীর

লাদাখ সীমান্তে যখন চলছে চরম উত্তেজনা ঠিক তখনই হঠাৎ করে সেখানে গিয়ে হাজির হলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মোদী লাদাখে পা রাখতেই যেন প্রমাদ গুনতে শুরু করেছে চিন। সেখানে কর্তব্যরত সেনাদের মনোবল বাড়াতে মোদীর এই সফর অত্যন্ত জরুরি ছিল বলে মনে করছে রাজনৈতিক মহল। লাদাখে গ্রাউন্ড সিচুয়েশন খতিয়ে দেখার পর হাসপাতালে আহত জওয়ানদের সঙ্গে দেখা করেন প্রধানমন্ত্রী।

লাদাখে মোদী

লাদাখে মোদী

হঠাৎ করে লাদাখ সীমান্তে গ্রাউন্ড সিচুয়েশন খতিয়ে দেখতে হাজির হয়ে গেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখান কর্তব্যরত জওয়ানদের সঙ্গে কথা বলেন তিনি। প্রস্তুতি খতিয়ে দেখেন তিনি। মোদীর এই হঠাৎ লাদাখ সফরে যে সেখানে কর্তব্যরত জওয়ানদের মনোবল বাড়বে তাতে কোনও সন্দেহ নেই। চিনের সঙ্গে সংঘর্ষে সেখানে শহিদ হয়েছে ২০ জন ভারতীয় জওয়ান। জখম বহু। এই ক্ষতি কিছুতেই মেনে নেবে না ভারত তা চিনকে বুঝিয়ে দিতেই প্রধানমন্ত্রী মোদীর এই লাদাখ সফর বলে মনে করা হচ্ছে।

জওয়ানদের সঙ্গে দেখা

জওয়ানদের সঙ্গে দেখা

লাদাখে চিনা বািহনীর সঙ্গে সংঘর্ষে জখম ভারতীয় জওয়ানদের সঙ্গে হাসপাতালে দেখা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁদের চিকিৎসার অগ্রগতি নিয়ে কথা বলেন তিনি। খোঁজ খবর নেন তাঁদের স্বাস্থ্য নিয়ে। তাঁদের সাহসিকতা এবং বীরত্বের প্রশংসা করে প্রধানমন্ত্রী বলেন, 'তোমাদের মতো বীরদের জন্মদাত্রী মায়েদের কুর্নিশ। তিনি বলেছে এমন সন্তান যে দেশে আছে সেই দেশ কখনও কারোর কাছে মাথা নোয়ায় না। কোনও শক্তি ভারতের মাথা নোয়াতে পারবে না। '

জওয়ানদের বার্তা মোদীর

জওয়ানদের বার্তা মোদীর

লাদাখে জখম জওয়ানদের মোদী বার্তা দিয়েছেন, 'তোমাদের বীরত্বের কথা জানতে চাইছে গোটা বিশ্ব। যাঁরা শহিদ হয়েছেন তাঁরা রক্ত দিয়ে প্রতিপক্ষকে জবাব দিয়েছে। তবেই মৃত্যু বরণ করেছে। তোমাদের মতো সাহসী যোদ্ধাদের সম্পর্কে জানতে উদগ্রীব হয়ে উঠেছে গোটা বিশ্ব। দেশবাসীর কাছে দেশের যুবাদের কাছে নজির তৈরি করেছ তোমরা।'

ভয় পেয়েছে চিন

ভয় পেয়েছে চিন

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যে হঠাৎ করে লাদাখ সফরে চলে যাবেন সেটা আঁচ করতে পারেনি বেজিং। লাদাখ সীমান্তের গ্রাউন্স সিচুয়েশন খতিয়ে দেখেন প্রধানমন্ত্রী। এতে ভারতীয় সেনার মনোবল যে কয়েকগুণ বেড়ে গিয়েছে তা আগে থেকে আঁচ করতে পারছে লালফৌজ।

করোনায় মৃত ব্যক্তির দেহ ফেলে না রেখে ফোন করুন কন্ট্রোলরুমে: ফিরহাদ হাকিম

আগামিকাল 'অগ্নিপরীক্ষা' দিলীপের, করোনা মোকাবিলায় বঙ্গ বিজেপির অবদান কী? হিসেব নেবেন মোদী

English summary
PM Modi Meet injured soldiers in Ladakh says pay respect to their mother
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X