সানি লিওনির জন্য কন্ডোম অশ্লীল! কণ্ডোম বিঞ্জাপণ সম্প্রচার হবে শুধুমাত্র গভীররাতে

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

কন্ডোমের বিজ্ঞাপন নিয়ে নিষেধাজ্ঞা জারি করল তথ্য ও সম্প্রচার মন্ত্রক। সকাল ছটা থেকে রাত ১০ টার মধ্যে টিভি চ্যানেলগুলি এই বিজ্ঞাপন দেখাতে পারবে না বলে নির্দেশিকায় জানানো হয়েছে।

এই কারণে কন্ডোমের বিজ্ঞাপনে আংশিক নিষেধাজ্ঞা কেন্দ্রের

বেশ কিছু চ্যানেল বারবার কন্ডোমের বিজ্ঞাপন প্রচার করে। অনেকেই তথ্য ও সম্প্রচার মন্ত্রকে অভিযোগ করেছিলেন বিষয়টি দৃষ্টিকটু। তথ্য ও সম্প্রচার মন্ত্রক জানিয়েছে, এই ধরনের বিজ্ঞাপন অশ্লীল বলে তারা অভিযোগ পেয়েছেন। বিশেষ করে শিশুদের ক্ষেত্রে। ১৯৯৪-এর কেবল টেলিভিশন নেটওয়ার্ক রুলস অনুযায়ী ব্যবস্থা নেওয়া হয়েছে।

তথ্য ও সম্প্রচার মন্ত্রকের তরফে জানানো হয়েছে, তাদের এই নির্দেশিকা উপদেশ মাত্র। য়া মানা না হলে, আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে অভিযোগ জানানো হয়, আ্যাডভার্টাইজিং স্ট্যান্টার্ড কাউন্সিল অফ ইন্ডিয়াতেও। তারা মন্ত্রককে এই ধরনের বিজ্ঞাপন রাত ১১ টা থেকে ভোর ৫ টার মধ্যে সম্প্রচারের উপদেশ দেয়। ভলান্টারি রেগুলারিটি অর্গানাইজেশন তথ্য ও সম্প্রচার মন্ত্রকে সানি লিওনির নির্দিষ্ট একটি বিজ্ঞাপন হস্তক্ষেপের অনুরোধ জানায়।

তথ্য ও সম্প্রচার মন্ত্রকের নির্দেশিকা পাঠিয়ে দেওয়া হয়েছে এএসসিআই, দ্য নিউজ ব্রডকাস্টার্স অ্যাসোসিয়েশন এবং ইন্ডিয়ান ব্রডকাস্টিং ফেডারেশনের কাছে। তাদের জানানো হয় আইনের ৭(৭) এবং ৭(৮) ধারা শিশুদের মনে বিরূপ প্রভাব ফেলছে এই ধরনের বিজ্ঞাপন।

English summary
No condom ad on TV from 6am to 10am says Information and Broadcasting Ministry.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.