• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নতুন বছরে বিশ্ব রেকর্ড ভারতের, ১লা জানুয়ারি দেশের মাটিতে জন্ম নিলো ৬৩,৩৮৫ শিশু

  • |

নতুন বছরে নয়া বিশ্ব রেকর্ড ভারতের। বুধবার প্রকাশিত ইউনিসেফের তথ্য অনুসারে নববর্ষের দিনে বিশ্বব্যাপী সদ্যজাত জন্মানোর নিরিখে সবার উপরে রয়েছে ভারত।

নতুন বছরে বিশ্ব রেকর্ড ভারতের, ১লা জানুয়ারি দেশের মাটিতে জন্ম নিলো ৬৩,৩৮৫ শিশু

জাতি সংঘের শিশু তহবিলের তথ্য অনুসারে নতুন বছরের প্রথম দিনে দেশের মাটিতে জন্ম নিয়েছে প্রায় ৬৩,৩৮৫টি শিশু। ওই তথ্য অনুসারেই, বিশ্বজুড়ে জন্ম নেওয়া আনুমানিক ৩,৯২,০৭৮টি সদ্যজাতের মধ্যে ১লা জানুয়ারি সর্বাধিক শিশু জন্মগ্রহণ করেছে ভারতে। ওই দিন বিশ্বব্যাপী জন্মগ্রহণ করা মোট শিশুর মধ্যে ১৭ শতাংশই ভারতে জন্মগ্রহণ করেছে বলে জানা যাচ্ছে।

ভারতের পরেই রয়েছে চিন। যেখানে ওই দিন প্রায় ৪৬,২৯৯টি সদ্যজাতের জন্ম হয়। নাইজেরিয়ায় সেই সংখ্যা ২৬,০৩৯। পাকিস্তানে সেই সংখ্যা ১৬,৭৮৭। পাশাপাশি ইন্দোনেশিয়ায় ১৩,০২০ এবং আমেরিকায় বর্ষ শুরুর দিন প্রায় ১০,৪৫২টি শিশুর জন্ম হয়।

এর আগে ইউনিসেফের অপর একটি প্রতিবেদনে বলা হয় প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে ফিজিতেই সম্ভবত ২০২০ সালের এর প্রথম শিশু জন্মগ্রহণ করে এবং সর্বশেষ সদ্যজাতের জন্ম হয় আমেরিকায়।

এই প্রসঙ্গে ইউনিসেফের কার্য নির্বাহী পরিচালক বলেন, “একটি নতুন বছরের পাশাপাশি একটি নতুন দশকের শুরু কেবল আমাদের ভবিষ্যতের জন্যই নতুন আশা বয়ে নিয়ে আসবে এমনটা নয়। যারা আমাদের পরে পৃথিবীতে আসছে বা আসতে চলেছে তাদের সুনিশ্চিত ভবিষ্যতের জন্যও আমরা নতুন করে আমাদের আশা-আকাঙ্ক্ষাগুলি প্রতিপালন করারা সুযোগ পাবো।”

জনগণনার সাথে সিএএ, এনআরসির কোনো সম্পর্ক নেই , বললেন মুকুল রায়

মহারাষ্ট্রে এনসিপি-কংগ্রেসের পর এবার মন্ত্রিত্ব না পাওয়ায় অশন্তোষ সেনা বিধায়কদের মধ্যে

English summary
new record by india 63385 children were born on 1st january
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X