• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

প্রার্থী প্রত্যাহার বিজেপির, নানা পাটোলেই হলেন মহারাষ্ট্র বিধানসভার স্পিকার

বিধানসভায় স্পিকার নির্বাচনেও নাটকীয়তা। শেষ পর্যন্ত স্পিকার পদে নিজেদের প্রার্থী প্রশান্ত কাথোরেকে প্রত্যাহার করে নিল বিজেপি। বিনা প্রতিদ্বন্দ্বিতাতেই স্পিকার পদে নির্বাচিত হলেন কংগ্রেসের নানা পাটোলে। খবর ছিল গোপন ব্যালটে ভোট হলেই একমাত্র বিজেপি স্পিকার পদের জন্য ভোটে সামিল হতেন। কিন্তু সেটা না হওয়ায় নির্বাচন থেকে প্রার্থী প্রত্যাহার করে নেয় তারা।

নানা পাটোলে

নানা পাটোলে

কংগ্রেস নানা পাটোলেকে স্পিকার পদের জন্য প্রার্থী করেছে। বিদর্ভের সাকোলি বিধানসভা কেন্দ্র থেকে নির্বািচত হয়েছেন তিনি। কংগ্রেস পাটোলেকে স্পিকার পদের জন্য বাছলেও একসময় কংগ্রেস থেকে বিজেপিতে চলে গিয়েছিলেন তিনি। ২০১৪ সালের লোকসভা ভোেট বিজেপির টিকিটেই লড়েছিলেন তিনি। কিন্তু মোদী এবং দেবেন্দ্র ফড়নবিশের সঙ্গে মত বিরোধের কারণে তিনি ২০১৭ সালে বিজেপি ছেড়ে কংগ্রেসে ফিরে আসেন। তাঁর উপরেই আবার স্পিকার পদের জন্য ভরসা রেখেছে কংগ্রেস।

 প্রশান্ত কাথোরে

প্রশান্ত কাথোরে

ইনিও একসময় কংগ্রেসেই ছিলেন। ২০০২ সালে থানে জেলা পরিষদের সভাধিপতি নির্বাচিত হয়েছিলেন। তারপরে এনসিপির টিকিটে থানের অম্বেরনাথ জেলা থেকে নির্বাচিত হন। পর পর চারবার মুরবাদ বিধানসভা কেন্দ্র থেকে নির্বাচিত হয়েছে প্রশান্ত কাথোরে। ২০১৪ এবং ২০১৯ সালে বিজেপির টিকিটেই নির্বাচিত হয়েছেন তিনি। মহারাষ্ট্রের স্পিকার পদের জন্য এই প্রশান্ত কাঠোরেই ভরসা রেখেছে বিজেপি।

আস্থাভোটে জয় উদ্ধবের

আস্থাভোটে জয় উদ্ধবের

রাজ্যপালের দেওয়া সময়সীমার মধ্যেই মহারাষ্ট্র বিধানসভায় আস্থা অর্জন করে দেখিয়েছেন উদ্ধব ঠাকরেরা। ২৮৮িট আসনের মধ্যে ১৬৯টি ভোট পেয়ে আস্থা অর্জন করেছেন তাঁরা। কিন্তু তার পরেই বিজেপি ১০৫ জন বিধায়ককে নিয়ে বিধানসভা ওয়াক আউট করে। আজ স্পিকার পদের নির্বাচনে প্রথমে বিজেপি প্রার্থী দিলেও পরে সিদ্ধান্ত থেকে সরে আসে। এবং বিনা প্রতিদ্বন্দ্বিতাতেই স্পিকার পদে নির্বাচিত হন কংগ্রেস প্রার্থী নানা পাটোলে।

English summary
Nana Patole vs Kisan Kathore, speaker election in maharashtra
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X