আমরা শিবভক্ত, তবে ধর্ম নিয়ে দালালি করি না, বিজেপিকে কড়া জবাব রাহুলের

  • Posted By:
Subscribe to Oneindia News

তাঁর ধর্ম কী, তা নিয়ে দু'দিন ধরেই সারা দেশে আলোচনা-সমালোচনা শুরু হয়েছে। সেই প্রসঙ্গেই মুখ খুলে বিজেপি তথা সমালোচকদের তীব্র আক্রমণ করলেন কংগ্রেস সহ সভাপতি রাহুল গান্ধী। প্রকাশ্যেই জানালেন তিনি ও তাঁর পরিবার শিব ভক্ত। তবে রাজনীতি করতে ধর্মকে ব্যবহার করেন না। ধর্মের দালালি করেন না।

আমরা শিবভক্ত, তবে ধর্ম নিয়ে দালালি করি না, কড়া জবাব রাহুলের

গুজরাতে নির্বাচনী প্রচারে গিয়েছেন রাহুল গান্ধী। সেখানেই সোমনাথ মন্দিরে পুজো দেওয়ার সময় ভিজিটার্স বুকে সই করা নিয়ে বিতর্কের সূত্রপাত। বিজেপির দাবি রাহুল অ-হিন্দু বলে নিজেকে পরিচয় দিয়ে সই করেছেন। কংগ্রেস যার বিরোধিতা করেছে তেড়েফুঁড়ে।

এই প্রসঙ্গেই রাহুল বলেন, আমার ধর্ম নিয়ে কারও সার্টিফিকেট চাই না। আমরা ধর্ম নিয়ে দালালি করি না। আমার ঠাকুমা (প্রয়াত প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী) ও আমার পরিবার শিব ভক্ত। তবে এটা কাউকে প্রকাশ্যে বলার প্রয়োজন পড়ে না। কারণ আমরা বিশ্বাস করি এটা খুব ব্যক্তিগত বিষয়। এই বিষয়টিতে সাম্প্রদায়িক রঙ লাগাতে চাই না।

রাহুল গান্ধী হিন্দু না অ-হিন্দু তা নিয়ে গুজরাতে ভোটের আগে জমজমাট তরজা শুরু হয়েছে। সোমনাথ মন্দির দর্শনে গিয়েছিলেন রাহুল। যা নিয়ে ফের একবার কংগ্রেস-বিজেপি সম্মুখ সমরে নেমে পড়েছে। বুধবার একটি রেজিস্টারের পাতায় রাহুলের নাম লেখা নিয়ে তুলকালাম হয়। বিজেপি দাবি করে রাহুল অ-হিন্দু হিসাবে নিজেকে পরিচয় দিয়ে সই করেছেন। কংগ্রেস সেই অভিযোগ সরাসরি নস্যাৎ করে দেয়।

তবে উল্লেখযোগ্য ভাবে মন্দির কর্তৃপক্ষ জানিয়েছে, আমাদের রীতি অনুযায়ী অ-হিন্দুদের নাম রেজিস্টারে লিখতে হয়। রাহুল গান্ধীর নাম তাঁর মিডিয়া কো-অর্ডিনেটর অ-হিন্দু রেজিস্টারে নথিভুক্ত করিয়েছে। এই ঘটনায় মন্দির ট্রাস্টের কোনও ভূমিকা নেই বলেও সোমনাথ মন্দির কর্তৃপক্ষের তরফে পিকে লেহরি দাবি করেছেন।

এই বিষয় নিয়ে গুজরাত ভোটের আগে জোর বিতর্ক শুরু হয়েছে। বিজেপির বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ তুলেছে কংগ্রেস। যা খারিজ করে বিজেপিও পাল্টা নানা অভিযোগ করেছে। যদিও ফের নিজেকে শিবভক্ত বলে দাবি করে বিজেপিকে মোক্ষম জবাব দিলেন রাহুল এমনটাই মত বিশেষজ্ঞদের।

English summary
My family 'Shiv Bhakt', won't do 'dalali' over religion, says Rahul Gandhi ahead of Gujarat Assembly Elections 2017

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.