• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

কাশ্মীর উপত্যকায় আতঙ্ক ছড়াচ্ছে জিহাদি বার্তা লেখা আপেল

Google Oneindia Bengali News

সবে ধীরে ধীরে স্বাভাবিকের পথে জম্মু ও কাশ্মীর। নতুন করে ছন্দে ফিরছে উপত্যকা। এরই মধ্যে আতঙ্ক ছড়াতে শুরু করেছে সামান্য আপেল। উপত্যকার সবচেয়ে বড় আপেল ‌উৎপাদন কেন্দ্র কাঠুয়াতে নতুন করে আতঙ্ক ছড়াতে শুরু করেছে জিহাদি বার্তা লেখা আপেল। গো ব্যাক ইন্ডিয়া স্লোগান লেখা থাকছে আপেলের গায়ে। তাতেই আতঙ্কিত হয়ে পড়েছেন ব্যবসায়ীরা।

আপেলের গায়ে জিহাদি বার্তা কাঠুয়াতে

আপেলের গায়ে জিহাদি বার্তা কাঠুয়াতে

কাশ্মীর থেকে ৩৭০ ধারা বিলোপের পর অশান্তি ছড়ানোর সবরকম চেষ্টা চাসলাচ্ছে পাকিস্তান। উপত্যকার জঙ্গি সংগঠনগুলিকে উষ্কানি দেওয়া চলছে। কোনওভাবেই যাতে কাশ্মীরে স্বাভাবিক অবস্থা ফিরে না আসে সেকারণে ব্যবসায়ীদের প্রতিনিয়ত হুমকি এবং ভয় দেখাচ্ছে তারা। কয়েকদিন আগে দোকান খোলায় এক ফল ব্যবসায়ীর বাড়িতে ঢুকে হামলা চালিয়েছিল জঙ্গিরা। সেই আতঙ্ক বহাল রাখতে কাঠুয়ায় আপেলের পাইকেরি বাজারে আতঙ্ক ছড়ানোর অভিনব পন্থা বেছে নিয়েছে তারা। আপেলের গােয় লিখে দেওয়া হচ্ছে গো ব্যাক ইন্ডিয়া, উই ওয়ান্ট ফ্রিডম এরকম সব বার্তা।

পাকিস্তানের সমর্থনে বার্তা লেখা আপেলের গায়ে

পাকিস্তানের সমর্থনে বার্তা লেখা আপেলের গায়ে

হিজবুল জঙ্গি বুরহান ওয়ানির সমর্থনে লেখা থাকছে আপেলের গায়ে। আই লাভ বুরহান ওয়ানি, কাম ব্যাক জাকির মুসা, পাকিস্তান-পাকিস্তান, মেরে জান ইমরান খান। এরকম একাধিক স্লোগান আপেলের গায়ে লেখা থাকছে বলে জানিয়েছেন কাঠুয়ার ফল ব্যবসায়ীরা। এই কাঠুয়া থেকে আপেল গোটা দেশে রপ্তানি করা হয়। স্বাভাবিক ভাবেই এই সব স্লোগান লেখা আপেল ঘিরে আতঙ্কের পরিবেশ তৈরি হয়েছে।

তদন্তে কাশ্মীর পুলিস

তদন্তে কাশ্মীর পুলিস

ঘটনার কথা জানার পরেই তদন্ত শুরু করেছে জম্মু-কাশ্মীর পুলিস। কারা এই কাণ্ড ঘটাতে পারে তা নিয়ে খোঁজ খবর চালানো হচ্ছে। যদিও এই ঘটনায় এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি। তবে শিঘ্রই এর কোনও বিহিত না হলে বাজার বয়কটের ডাক দিয়েছেন কাঠুয়ার আপেল ব্যবসায়ীরা।

তাঁরা অভিযোগ করেছেন এই সব স্লোগান লেখা থাকার কারণে ক্রেতারা সেটা কিনতে চাইছেন না। কাঠুয়ার আপেলের পাইকারি বাজারের সভাপতি রোহিত গুপ্তা জানিয়েছেন, স্লোগান গুলি ইরেজি এবং উর্দুতে লেখা থাকছে।

<strong>কাঠুয়া গণধর্ষণে সিটের তদন্তকারীদের বিরুদ্ধে এফআইআর</strong>কাঠুয়া গণধর্ষণে সিটের তদন্তকারীদের বিরুদ্ধে এফআইআর

English summary
Messages like Go back India-Go back India slogan written on apples in Kathua
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X