• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দলবদলীদেরই ভোটের টিকিট, মধ্য প্রদেশে উপ নির্বাচলে ঘোঁট পাকাচ্ছে কোন রাজনৈতিক সমীকরণ

আজব সমীকরণ চলছ মধ্য প্রদেশে বিধানসভা উপনির্বাচনে। আগামী ৩ নভেম্বর ২৩টি আসনে উপনির্বাচন হওয়ার কথা। তার আগে রাজনৈতিক চাপান উতোর শুরু হয়ে গিেয়ছে। এক অদ্ভুত পথে এগোচ্ছে দুই রাজনৈতিক দলই। অপর দল থেকে আসা বিদ্রোহীদের টিকিট দিতে মরিয়া হয়ে উঠেছে বিজেপি কংগ্রেস। একবারের জন্য দলের একনিষ্ঠ কর্মীদের দিকে তাকাচ্ছে না কংগ্রেস এবং বিজেপি কেউই।

 মধ্য প্রদেশে বিধানসভা উপনির্বাচন

মধ্য প্রদেশে বিধানসভা উপনির্বাচন

মধ্য প্রদেশে বিধানসভা উপনির্বাচন হওয়ার কথা ২৮টি আসনে। ৩ নভেম্বর ভোট। তার আগে তোরজোর শুরু হয়ে গিয়েছে বিজেপি ও কংগ্রেসের মধ্যে। একে অপরকে মাত দিতে প্রার্থী বাছাই শুরু করে গিয়েছে। আর এতেই একের পর এক বড় চমক দিয়ে চলেছে দুই রাজনৈতিক দলই। একেবারেই অন্য সমীকরণে হাঁটছে কংগ্রেস এবং বিজেপি।

দলবদলীদের টিকিট

দলবদলীদের টিকিট

দলের একনিষ্ঠ সৎ কর্মীদের টিকিট না দিয়ে দলবদলীদের টিকিট দিচ্ছে দুই রাজনৈতিক দলই। সদ্য বিজেপি ছেড়ে যাঁরা কংগ্রেসে যোগ দিয়েছেন তাঁদের উপনির্বাচনের টিকিট দিচ্ছে কংগ্রেস আবার যাঁরা সদ্য কংগ্রেস ছেড়ে বিজেপিতে এসেছেন তাঁদের টিকিট দিচ্ছে বিজেপি। এই নিয়ে পুরনোদের মধ্য ক্ষোভ তৈরি হচ্ছে। বিজেপি ইতিমধ্যেই কংগ্রেস থেকে আসা ২৫ জনকে প্রার্থী হিসেবে ঘোষণা করেছে। একই সাজ করেছে কংগ্রেসও বিজেপি থেকে আসা নেতাদের টিকিট িদয়েছে।

 সিন্ধিয়ার দল বদলের পর নির্বাচন

সিন্ধিয়ার দল বদলের পর নির্বাচন

কংগ্রেস থেকে বিজেপিতে যোগ দিয়েছেন কংগ্রেসের প্রথম সারির েনতা জ্যোতিরাদিত্য সিন্ধিতা। তারপরেই কমলনাথ সরকারের পতন। সিন্ধিয়ার বিজেিপতে যোগদানের পর প্রথম কোনও নির্বাচন হতে চলেছে মধ্য প্রদেশে। সেকারণেই এই উপনির্বাচনের গুরুত্ব একটু বেশি। কংগ্রেসও ওই নিয়ে কোমড় বেঁধেছে। বিজেপি যে কংগ্রেসকে চাপে রাখতে সিন্ধিয়াকে ব্যবহার করবে তাতে কোনও সন্দেহ নেই।

 সিন্ধিয়ার বিজেপিতে যোগ

সিন্ধিয়ার বিজেপিতে যোগ

সব অঙ্ক পাল্টে দিয়ে বিজেপিতে যোগ দান করেছেন। জেপি নাড্ডার উপস্থিতিতে দিল্লিতে বিজেপিতে যোগ দেন তিনি। তার সঙ্গে সঙ্গে কমলনাথ সরকারের পতন ঘটে মধ্য প্রদেশে। নতুন করে সরকার গঠন করে বিজেপি। মুখ্যমন্ত্রী হন শিবরাজ সিং চৌহ্বান। সেকারণেই এই বিধানসভা উপনির্বাচনে দুই রাজনৈতিক দলের ক্ষেত্রেই অত্যন্ত গুরুত্বপূর্ণ।

English summary
MadhyaPrades bypoll Congress and BJP offer ticket to recently join BJP And Congress leaders
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X