• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

স্বচ্ছতা নিয়ে বার্তা, খালি হাতে স্কুলের শৌচালয় পরিষ্কার বিজেপি সাংসদের

খালি হাতে স্কুলের শৌচালয় পরিষ্কার করলেন মধ্যপ্রদেশের বিজেপি সাংসদ
Google Oneindia Bengali News

স্বচ্ছতার প্রচার করতে গিয়ে মধ্যপ্রদেশের বিজেপি সাংসদের কীর্তি বর্তমানে ভাইরাল ভিডিও হয়ে গিয়েছে। সম্প্রতি মধ্যপ্রদেশের রেওয়ার বিজেপি সাংসদের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। সেখানে নিজের নির্বাচনী এলাকার একটি বালিকা বিদ্যালয়ের শৌচালয় খালি হাতে পরিষ্কার করতে দেখা গিয়েছে। এটাই প্রথম নয়, এর আগেও স্বচ্ছতার প্রচার চালাতে গিয়ে একাধিকবার সংবাদের শিরোনামে জায়গা করে নিয়েছেন এই বিজেপি নেতা।

বিজেপি সাংসদের টুইট

বিজেপি সাংসদের টুইট

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ট্যাগ করে বিজেপি সাংসদ জনার্দন মিশ্র একটি টুইট করেন। সেখানে বিজেপি সাংসদ ভিডিওটি শেয়ার করেন। লেখেন দল দ্বারা পরিচালিত বৃক্ষরোপন কর্মসূচির পর বালিকা বিদ্যালয়ের স্কুলের টয়লেট পরিষ্কার করা হচ্ছে। জানা যায় সাংসদ জনার্দন মিশ্র রেওয়া জেলার খাটখারি এলাকার একটি বালিকা বিদ্যালয়ে পরিদর্শনের জন্য গিয়েছিলেন। শৌচালয়গুলো নোংরা দেখে নিজেই তা পরিষ্কারের সিদ্ধান্ত নেন। সেই সময় শৌচালয় পরিষ্কারের জন্য কোনও গ্লাভস বা ব্রাশ ছিল না। তিনি খালি হাতেই শৌচালয় পরিষ্কার করতে শুরু করেন।

আগেও শৌচালয় পরিষ্কার করেছেন

আগেও শৌচালয় পরিষ্কার করেছেন

সাংসদ জনার্দন মিশ্র প্রথম নয়, এর আগে এই বিজেপি নেতা স্বচ্ছতার প্রচারে গিয়ে নিজের হাতে পরিষ্কার করেছেন একাধিক জায়গা। তারমধ্যে শৌচালয়ও রয়েছে। আর প্রতিক্ষেত্রেই তিনি সংবাদের শিরোনামে জায়গা করে নিয়েছেন। এর আগে তিনি একটি বর্জ্য সংগ্রহের গাড়ি চালিয়ে সংবাদের শিরোনামে উঠে এসেছিলেন। তাঁকে একটি প্রাথমিক বিদ্যালয়ের শৌচালয় পরিষ্কার করতে দেখা কখনও আবার তাঁকে রাস্তা পরিষ্কার করতে দেখা গিয়েছে। করোনা মহামারীর সময় যাবতীয় আতঙ্ককে ভুলে রেওয়াতে একটি কোয়ারেন্টাইন কেন্দ্রের শৌচালয় পরিষ্কার করেছিলেন।

খালি হাতে শৌচালয় পরিষ্কার!

খালি হাতে শৌচালয় পরিষ্কার!

কিন্তু খালি হাতে শৌচালয় পরিষ্কার সম্পর্কে জনার্দন মিশ্র বলেন, আমি জনসাধারণের কাছে স্বচ্ছতা সম্পর্কিত একটি শক্তিশালী বার্তা পাঠাতে চাইছি। স্কুলে আমি প্রথমে ব্রাশ বা গালভস পাওয়া যায়নি। তাই আমি শৌচালয় খালি হাতে পরিষ্কারের সিদ্ধান্ত নিই। আমার মনে হয়, এই ধরনের কার্যকলাপ সাধারণ মানুষের কাছে একটি শক্তিশালী বার্তা পাঠাবে। শুধু তাই নয়, আমাকে দেখে অনেকে স্বচ্ছতার বিষয়ে সতর্ক হবেন। এর প্রয়োজনীয়তা বুঝতে পারবেন।

সোশ্যাল মিডিয়ায় মিশ্র প্রতিক্রিয়া

সোশ্যাল মিডিয়ায় মিশ্র প্রতিক্রিয়া

এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। নেটিজেনদের একাংশ প্রশংসা করলেও অপর অংশ বিজেপি সাংসদের এই কাজে মোটেই খুশি হতে পারেননি। তাঁরা বলেন, স্বচ্ছতা প্রচার করতে গিয়ে তিনি নিজেই স্বাস্থ্যবিধি মেনে চললেন না। হাত দিয়ে পরিষ্কারের অর্থ জীবানুদের নিজের শরীরে আহ্বান করা। এতে মানুষের কাছে ভুল বার্তা যেতে পারে।

English summary
To send strong message Madhya Pradesh BJP MP cleans school toilet with bare hand
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X