• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইপিএল বেটিং চক্রের পাণ্ডা খোদ পুলিশ! হেড কনস্টেবলের গ্রেফতারিতে তোলপাড় রাজ্য-রাজনীতি

  • |

করোনা আবহেই আইপিএল জ্বরে কাঁপছে গোটা দেশ। এদিকে প্রতিবছরের মত এই বছরের আইপিএল-র মরসুমেই বেড়েছে বেটিং চক্রগুলির দৌরাত্ম্য। অন্যদিকে ক্রিকেটকে হাতিয়ার করে জুয়ারিদের বাড়বাড়ন্ত নতুন নয়। এমনকী এই সমস্ত বেটিং চক্রের পাণ্ডাদের ধরতে প্রতি রাজ্যেই একাধিক বিশেষ স্কোয়াডও রয়েছে পুলিশের। কিন্তু রক্ষকই যখন ভক্ষক হয়ে ওঠে তখন এই সামাজিক ব্যাধি সারাবে কে ? সূত্রের খবর, আইপিএল বেটিং র‌্যাকেট চালানোর অভিযোগে কর্নাটকে গ্রেফতার হয়েছেন এক উচ্চপদস্থ পুলিশ আধিকারিক।

কী ভাবে সামনে এল অভিযুক্তের নাম ?

কী ভাবে সামনে এল অভিযুক্তের নাম ?

ঘটনাটি ঘটেছে কর্নাটকের চিক্কাবাল্লাপুরা জেলায়। সেখানেই কিছুদিন আগে আইপিএল বেটিং-এ যুক্ত থাকার অভিযোগে এক যুবককে গ্রেফতার করে কর্নাটক পুলিশ। পরবর্তীতে তাকে জেরা করেই উঠে আসে একাধিক চাঞ্চল্যকর তথ্য। যাতে রীতিমতো হতবাক সকলেই। সূত্রের খবর, ওই যুবককে জেরা করার সময়েই জানা যায় গোটা চক্রের পিছনেই প্রত্যক্ষভাবে হাত রয়েছে চিক্কাবাল্লাপুরা পুলিশের বরিষ্ঠ আধিকারিক তথা ক্রাইম ব্যুরোর হেড কনস্টেবল মঞ্জুনাথের।

 দীর্ঘদিন তেকে বেটিং চক্র চালানোর অভিযোগ

দীর্ঘদিন তেকে বেটিং চক্র চালানোর অভিযোগ

অভিযুক্ত মঞ্জুনাথ দীর্ঘদিন ধরেই তিনি এই ব়্যাকেট চালিয়ে আসছেন বলে জানা যাচ্ছে। অন্যদিকে কর্নাটক পুলিশের জুয়া প্রতিরোধী একটি বিশেষ পুলিশি দলেরও সদস্য ছিলেন মঞ্জুনাথ। দীর্ঘদিন থেকেই রাজ্য জুয়া, বাজি, বেআইনি ভাবে পতিতাবত্তির বিরুদ্ধে অভিযান চালাতো এই পুলিশেরই এই বিশেষ দল। কিন্তু এই ধরণের গুরুতর অপরাধের সঙ্গে সরাসরি পুলিশ কর্তার নাম জড়িয়ে যাওয়ায় তোলপাড় হচ্ছে কর্নাটকের রাজ্য-রাজনীতি।

 তদন্ত করতে গিয়েই সমাজবিরোধীদের সাথে সখ্যতা ?

তদন্ত করতে গিয়েই সমাজবিরোধীদের সাথে সখ্যতা ?

ওয়াকিবহাল মহলের ধারণা তদন্তের স্বার্থেই মঞ্জুনাথের সঙ্গে দীর্ঘদিন থেকেই পরিচয় গড়ে উঠেছিল একাধিক সমাজবিরোধীর। পরবর্তীকালে নিজের সামাজিক প্রভাব খাটিয়ে ওই সমস্ত বেটিং দলগুলির মাথা হয়ে ওঠেন অভিযুক্ত পুলিশ কর্তা। আর সেই রাস্তাতেই দীর্ঘদিন থেকে চলছিল উপরি আয়।

 করোনা আক্রান্তও হয়েছেন মঞ্জুনাথ

করোনা আক্রান্তও হয়েছেন মঞ্জুনাথ

কিন্তু কিছুতেই শেষ রক্ষা হল না। অবশেষে পুলিশি তদন্তেই পুলিশেরই জালে পড়লেন অভিযুক্ত পুলিশকর্তা। এদিকে বেটিং চক্রে সরাসরি পুলিশেরই বরিষ্ঠ কর্তার নাম জড়িয়ে যাওয়ায় স্বভাবতই চাপের মুখে পড়েছে কর্নাটক প্রশাসনও। প্রসঙ্গত উল্লেখ্য মঞ্জুনাথের আদি বাড়ি কর্নাটকের চিনজামনিতে। এদিকে বর্তমানে তিনি করোনা আক্রান্ত বলেও জানা যাচ্ছে। চিন্তামণি হাসপাতালে তার চিকিৎসা চলছে বলেও জানা যাচ্ছে।

কলকাতাঃ ব্যস্ততা ভুলে আজ ধনদেবীর আরাধনায় মেতেছেন বিজেপি নেতা সব্যসাচী দত্ত

নিয়মের বেড়াজালে আটকেও ভাস্বর সিকিমের হেলমেট, যার অন্য নাম জুলুক

English summary
ipl betting racket headed by police deabate over karnataka state politics over arrest of head constable
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X