• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

নৌসেনার মিগ-২৯ যুদ্ধবিমান ভেঙে পড়ল গোয়ায়, নাটকীয় কায়দায় প্রাণ রক্ষা পাইলটের

নৌসেনার মিগ-২৯ বিমান ভেঙে পড়ল গোয়ায়, নাটকীয় কায়দায় প্রাণ রক্ষা পাইলটের
  • |
Google Oneindia Bengali News

গোয়ায় ভেঙে পড়ল নৌসেনার মিগের যুদ্ধ বিমান। তবে ভেঙে পড়ার আগে নাটকীয় কায়দায় প্রাণ রক্ষা হল পাইলটের। পাইলটকে উদ্ধার করছে নৌসেনা। মিগ-২৯কে ফাইটার এয়ারক্রাফটি গোয়া উপকূলে বিধ্বস্ত হয়েছে। ভারতী নৌবাহিনীর তরফে নিশ্চিত করা হয়েছে বিমানের পাইলট নিরাপদে বেরিয়ে যেতে সমর্থ হয়েছেন।

নৌসেনার মিগ-২৯ বিমান ভেঙে পড়ল গোয়ায়, নাটকীয় কায়দায় প্রাণ রক্ষা পাইলটের

বুধবার গোয়া উপকূলের কাছে সমুদ্রের উপর মিগ ২৯কে যুদ্ধবিমান বিধ্বস্ত হওয়ার পর নৌ-সেনার তরফে তৎপরতা শুরু হয়েছে। কেন হঠাৎ ভেঙে পড়ল মিগ-২৯কে যুদ্ধ বিমান। উল্লেখ্য, ওই মিড ২৯কে যুদ্ধে বিমান রুটিন উড়ানের সময় বিধ্বস্ত হয়। তবে বিধ্বস্ত হওয়ার আগে পইট বেরিয়ে যান। তাকে নৌসেনা তৎপরতার সঙ্গে উদ্ধার করে সমুদ্র থেকে।

প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, বিমানটি নৌ-ঘাঁটিতে ফেরার সময় প্রযুক্তিগত ত্রুটির কারণেই ভেঙে পড়ে। এই ঘটনার অনুসন্ধানের জন্য বোর্ডকে একটি তদন্ত কমিটি গড়ার কথা বলা হয়েছে। ওই কমিটি তদন্ত করে দেখবে প্রযুক্তিগত কী সমস্যার কারণে মিগের যুদ্ধ বিমান ভেঙে পড়ল। এর আগে ২০২০ সালেও পাঞ্জাবে মিগের একটি যুদ্ধ বিমান ভেঙে পড়ে।

প্রাথমিক তদন্তে নৌ সেনার পক্ষে জানানো হয়েছে, একটি প্রযুক্তিগত ত্রুটি মেরামতের পর ওই মিগ ২৯কে যুদ্ধ বিমানটির রুটিন ট্রায়াল চলছিল গোয়া উপকূলে। সেইসময়ই ঘটনা দুর্ঘটনা। বিমানটি ভেঙে পড়ল আরব সাগরের উপর। পাইলট সঠিক সময়ে বেরিয়ে আসতে সক্ষম হওয়ায় তাঁর অবস্থা স্থিতিশীল রয়েছে বলে জানানো হয়েছে নৌ বাহিনীর তরফে।

নৌবাহিনীর তরফে এই মিগ ২৯কে-র ভেঙে পড়ার ঘটনা টুইট করে জানানো হয়েছে। ভারতীয় নৌবাহিনী টুইট করে জানিয়েছে, গোয়ার সমুদ্রের উপর একটি মিগ ২৯কে বিমান বেঙে পড়ে। রুটিন উড়ানের পর বিমান ঘাঁটিতে ফেরার সময় প্রযুক্তিগত ত্রুটির মুখ পড়ে বিমানটি ধ্বংস হয়ে যায়। টুইট করে পাইলটের স্থিতিশীল অবস্থাও নিশ্চিত করা হয়েছে নৌবাহিনীর পক্ষ থেকে।

২০১৯ সাল থেকে এখন পর্যন্ত চারটি মিগ যুদ্ধ বিমান ভেঙে পড়ল। এর আগে ২০২০ সালের নভেম্বরে মাসে মিগ ২৯কে বিমান দুর্ঘটনায় এক পাইলটের মৃত্যু হয়। দুর্ঘটনার ১১ দিন পর উদ্ধার হয় তাঁর দেহ। অল্পের জন্য সেবার রক্ষা পান সহকারী। ২০২০ সালেরই ফেব্রুয়ারি মাসে পাখির সঙ্গে টক্কর লেগে ভেঙে পড়ে আর একটি মিগ ২৯কে বিমান। লোকালয় থেকে বিমানটি দূরে সরিয়ে নিয়ে যাওয়ার পর দুই পাইলট বেরিয়ে যেতে সক্ষম হন। তার আগে ২০১৯ সালের নভেম্বর মাসে আরও একটি মিগ যুদ্ধ বিমান ভেঙে পড়ে। গোয়ায় গ্রামের বাইরে এই দুর্ঘটনা ঘটে। দুই পাইলটই রক্ষা পান।

English summary
Indian Navy’s Mig 29K fighter Aircraft crashes out in Goa coast and pilot saves live in dramatic way
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X