• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লালফৌজের আগেই হিলটপের দখল, ভারতীয় সেনার মোক্ষম চালে কাবু চিনা বাহিনী

টেকিং করে দর্গম ব্ল্যাকটপ পড়েও লাভ হয়নি লালফৌজের। আগেই হিলটপ দখল করে বলেছিল ভারতীয় সেনা। তারপরে চিনা বাহিনী প্যাংগং সোর দক্ষিণ তীরে ক্যামেরা, দূরবীন নিয়ে পৌঁছয়। আগেই স্ট্যাটেজিকালি ভারতের দিকেই পাল্লা ভারী রয়েছে লাদাখে। যদিও উত্তেজনা এখনও রয়েছে। কিন্তু গুলি চালানোর এখনও কোনও ঘটনা ঘটেনি লাদাখ সীমান্তে।

ভারতীয় সেনার মোক্ষম চাল

ভারতীয় সেনার মোক্ষম চাল

লালফৌজকে এক প্রকার মোক্ষম চালে জব্দ করেছে ভারতী সেনা। আগে হিলটপে পৌঁছে ক্যামেরা দূরবীন বসিয়ে ভারতের উপর গোপনে চোখ রাখার যে ষড়যন্ত্র ফেঁদেছিল বেজিং। তাতে একপ্রকার জন ঢেলে দিয়েছে ভারতীয় সেনা। গত সপ্তাহে লালফৌজ ট্রেকিং শুরু করার আগেই হিলটপে পৌঁছে যায় ভারতীয় জওয়ানরা।

গোয়েন্দা সতর্কতা

গোয়েন্দা সতর্কতা

প্যাংগং সো এলাকায় যে লালফৌজ স্ট্যাটাস কিউ পরিবর্তন করতে পারে তা আগেই জানিয়েছিল গোয়েন্দারা। ভারতীয় সেনাকে এই নিয়ে আগে থেকেই সতর্ক করে রাখা হয়েছিল। সেই খবর পাওয়ার সঙ্গে সঙ্গে হিলটপে অভিযান শুরু করে ভারতীয় জওয়ানরা। এবং পরিকল্পনা মতই লালফৌজের আগেই সেখানে পৌঁছে যায় তাঁরা।

লাদাখের উপর নজরদারি

লাদাখের উপর নজরদারি

লাদাখের উপর নজরদারি করার জন্য গভীর ষড়যন্ত্র করে লালফৌজ। প্যাংগং সো হ্রদের দক্ষিণ তীের ব্ল্যাকটপ ও থাকুং হাইটসে দড়ি বেয়ে ট্রেক করে উঠে পড়ে তারা। তারপর সেখানে নজরদারি ক্যামেরা, সহ একাধিক নজরদারির সরঞ্জাম নিয়ে ওত পেতে বসে তারা। ভারতের উপর নজরদারি করাই ছিল তাঁদের মূল উদ্দেশ্য।

সীমান্তে নজরদারি

সীমান্তে নজরদারি

সূত্রের খবর এলএসি বরাবর নজরদারি ক্যামেরা বসিয়েছে লালফৌজ। কিন্তু সেই পদক্ষেপ বেশিক্ষণ স্থায়ী হয়নি। যেই ভারতীয় সেনা হিলটপে উঠে নজরদারি শুরু করে সঙ্গে সঙ্গে ক্যামেরা সরিয়ে নেয়। ভারত তাঁদের ফন্দি জেনে যাবে আঁট করতে পেরেই তড়িঘড়ি অবস্থান বদল করে তারা।

লাদাখে চিনের উন্নত প্রযুক্তির সেন্সরকে উপেক্ষা করে লালফৌজের টুঁটি টিপে ধরে ভারত! কিছু তথ্য

English summary
Indian Army hold position on hill top before Chinese troop in Ladakh Pangon Tso
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X