• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চিন ১০০ বার নিয়ন্ত্রণ রেখা অতিক্রম করলে ভারত ২০০ বার করেছে, কড়া জবাব সেনার

ভারত আর ভয় পায় না চিনের হুঙ্কারে। তাই ভারতও যে রক্তচক্ষু দেখাতে পারে তা বুঝিয়ে দিলেন লেফটেন্যান্ট জেনারেল এমএম নারভন। মঙ্গলবার তিনি চিনকে কড়া জবাব দিয়ে বলেন, চিন যদি সত্যিকারের নিয়ন্ত্রণ রেখা ১০০ বার লঙ্ঘন করে, ভারতীয় সেনাবাহিনী ২০০ বার অতিক্রম করেছে নিয়ন্ত্রণ রেখার ধূসর অঞ্চল।

 চিন ১০০ বার নিয়ন্ত্রণ রেখা অতিক্রম করলে ভারত ২০০ বার করেছে, কড়া জবাব সেনার

পূর্বাঞ্চলীয় কমান্ডিং-এর চিফ জেনারেল অফিসার নারভনে বলেন, চিনকে অবশ্যই বুঝতে হবে যে ১৯৬২ সালে চিন-ভারত যুদ্ধের সময় ভারতীয় সেনাবাহিনী যেমন ছিল, এখন তেমন নয়।এখন ভারত অনেক বেশি শক্তিশালী। এখন সব রকম প্রতিকূলতায় জবাব দেওয়ার জন্য তৈরি আছে ভারত।

ভারত স্পষ্ট জানিয়েছে, চিন ভেবেছিল যে আঞ্চলিক বুলি আউড়ে পালিয়ে যাবে। আমরা ডোকালামে তার যোগ্য জবাব দিয়েছি। চিন যেন মনে না করে ওরা সব একতরফা করেছে। সেনার তরফে জানানো হয়, সীমালঙ্ঘন সত্ত্বেও দু'দেশের সেনাবাহিনী পরস্পর সম্মত হয়েছিল, যতক্ষণ না কোনও পক্ষ লাল রেখা লঙ্ঘন করছে, ততক্ষণ একে অপরের উপর হামলা করছে না।

তিনি বলেন, চিন যদি বলে থাকে ইতিহাস ভোলা উচিত নয়, তবে আমরাও বলছি, এটা কিন্তু ১৯৬২ সালের ভারত নয়। ভারত যোগ্য জবাব দেওয়ার জন্য প্রস্তুত। ডোকালামের কথা স্মরণ করিয়ে তিনি বলেন, ডোকালাম সংকটে ফেঁসে গিয়েছিল চিন। ভেবেছিল হুমকি দিয়ে বেঁচে যাবে। কিন্তু আমরা রুখে দাঁড়িয়েছিলাম। আমরা বুঝিয়ে দিয়েছিলাম যে কোনও ধরনের বিপদের মোকাবিলায় প্রস্তুত আমরা।

English summary
Lt Gen MM Naravane says that if China transgressed the ‘gray zone’ at the Line of Actual Control (LAC) 100 times, the Indian Army did so on 200 occasions,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X