• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ধীরগতিতে সেরে উঠছে ভারত, সক্রিয় করোনা রোগীর সংখ্যা নামল ৯ লক্ষের নীচে

ভারতে সক্রিয় করোনা ভাইরাস কেসের হার নয় লক্ষের নীচে নামল বলে জানিয়েছে স্বাস্থ্য এ পরিবার কল্যাণ মন্ত্রক। শুক্রবার মন্ত্রকের পক্ষ থেকে এও জানানো হয় যে এই প্রথমবার দেশের সক্রিয় করোনা ভাইরাস কেসবোঝা একমাসে আগেও নয় লক্ষের নীচেই ছিল।

হ্রাস পাচ্ছে সক্রিয় কোভিড কেস

হ্রাস পাচ্ছে সক্রিয় কোভিড কেস

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক বলেছে, ‘ভারতে ক্রমাগত সক্রিয় কোভিড কেস হ্রাস পাচ্ছে। একমাস পর এই প্রথমবার সক্রিয় করোনা কেস নয় লক্ষের নীচে চলে গিয়েছে। গত ৯ সেপ্টেম্বর ভারতে সক্রিয় কেস রিপোর্ট হয় ৮.‌৯৭ লক্ষ এবংএর ঠিক একমাস পর শুক্রবার ৯ অক্টোবর সক্রিয় কেসের সংখ্যা ৮.‌৯৩ লক্ষ।'‌‌ শুক্রবার সকালে প্রকাশিত মেডিক্যাল বুলেটিনে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে, দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৭০,৪৯৬ জনের শরীরে মিলেছে করোনা ভাইরাস এবং সক্রিয় কোভিড-১৯-এর কেসবোঝা কমে হয়েছে ৮৯৩,৫৯২। এই সংখ্যাটাই ৯ সেপ্টেম্বর ছিল ৮৯৭,৩৯৪। যদিও ৮ অক্টোবর ভারতে সক্রিয় করোনা কেসের সংখ্যা ছিল ৯০২,৪২৫টি।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ৭৮,৩৬৫

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ৭৮,৩৬৫

নতুন করে পজিটিভ কেসের বিরুদ্ধে গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় সুস্থ হয়ে উঠেছেন ৭৮,৩৬৫ জন। মন্ত্রক জানিয়েছে যে দশটি রাজ্য থেকে ৭৫ শতাংশ সুস্থ হয়ে ওঠার খবর পাওয়া গিয়েছে। যেগুলি হল মহারাষ্ট্র (‌১৫,৫৭৫)‌, কর্নাটক (‌৯,৬১৩)‌, কেরল (‌৭,০০৩)‌, অন্ধ্রপ্রদেশ (‌৬,১০২)‌, তামিলনাড়ু (‌৫,৭১৮)‌ উত্তরপ্রদেশ (‌৩,৬৯০)‌, ওড়িশা (‌৩,৩১২)‌, পশ্চিমবঙ্গ (‌২,৯৭০)‌, দিল্লি (‌২,৫৪৩)‌ এবং মধ্যপ্রদেশ (‌২,৪২০)‌।

 একদিনে মৃত্যু ৯৬৪ জনের

একদিনে মৃত্যু ৯৬৪ জনের

এই সময়ের মধ্যে ৯৬৪ জনের মৃত্যু হয়েছে, যার মধ্যে ৮২ শতাংশ মৃত্যুর খবর এসেছে মহারাষ্ট্র (‌৩২৮)‌, কর্নাটক (‌১০১)‌, তামিলনাড়ু (‌৬৮)‌, পশ্চিমবঙ্গ (‌৬৩)‌, উত্তরপ্রদেশ (‌৪৫)‌, অন্ধ্রপ্রদেশ (‌৪২)‌, দিল্লি (‌৩৭)‌, মধ্যপ্রদেশ (‌২৯)‌, পাঞ্জাব (‌২৯)‌ ও কেরল (‌২৪)‌ এইসব রাজ্য থেকে।

৬৯ লক্ষের গণ্ডি পেরোল ভারত

৬৯ লক্ষের গণ্ডি পেরোল ভারত

এই সংখ্যাগুলি যোগ করলে ভারতে কোভিড-১৯ কেসবোঝায় বিশ্বের মধ্যে দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। তালিকায় প্রথম রয়েছে আমেরিকা। ভারত ইতিমধ্যেই ৬৯ লক্ষের গণ্ডি অতিক্রম করে ৬,৯০৬,১৫১-তে পৌঁছে গিয়েছে। এর মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৫,৯০৬,০৬৯ জন, ৮৯৩,৫৯২ সক্রিয় কেস ও ১০৬,৪৯০ জনের মৃত্যু।

৯ অক্টোবর, কোভিড-১৯ আপডেট: একদিনে সুস্থ ৭৮ হাজারের বেশি

সোনার দাম শেষ রেকর্ডের থেকে এখন ৬০০০ টাকা দূরে! ৯ অক্টোবর কলকাতায় দর কত

English summary
india is slowly recovering with the number of active corona patients falling below 9 lakh
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X