• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

গালওয়ানে কীভাবে ভারতীয় সেনার উপর হামলা চালায় চিন? জখম ১১০ জওয়ান! পড়ুন রোমহর্ষক বিবরণ

Google Oneindia Bengali News

লাদাখ সীমান্তে গালওয়ান উপত্যকায় চিনা সেনার সঙ্গে গতকাল সংঘর্ষে জড়ায় ভারতীয় সেনা। জোর করে ভারতীয় ভূখণ্ড দখলের চেষ্টা চালাচ্ছিল চিনা বাহিনী। প্রতিরোধ গড়ে তোলে ভারতীয় সেনা। তারপরেই হামলা চালাতে শুরু করে চিনা জওয়ানরা। সোমবারের রাতের এই ঘটনায় ২০ জন জওয়ান শহিদ হন।

বিবাদের সূত্রপাত

বিবাদের সূত্রপাত

লাদাখের গালওয়ান উপত্যকায় পয়েন্ট ১৪- থেকে কিছুতেই তাঁবু সরাতে রাজি হচ্ছিল না চিনা বাহিনী। এই নিয়ে দুই পক্ষের মধ্যে বিতণ্ডা শুরু হয়। সাদা পতাকা নিয়ে আলোচনার জন্য গিয়েছিল ভারতীয় সেনা। কিন্তু তাতে রাজি হয়নি চিনা সেনা। তারপরেই পাথরবৃষ্টি শুরু হয়। নিরস্ত্র অবস্থায় আলোচনায় বসা ১৬ নম্বর বিহার রেজিমেন্টের উপর হামলা চালায় চিনা বাহিনী।

৮ ঘণ্টা ধরে চলেছিল সেই ভয়ঙ্কর সংঘর্ষ

৮ ঘণ্টা ধরে চলেছিল সেই ভয়ঙ্কর সংঘর্ষ

সেই ঘটনারই বিবরণ তুলে ধরেন ভারতীয় জখম জওয়ান। তিনি জানান, গালওয়ান উপত্যকায় সেদিন প্রায় ৮ ঘণ্টা ধরে চলেছিল সেই ভয়ঙ্কর সংঘর্ষ। নিরস্ত্র জওয়ানদের উপরেও হামলা চালাতে দ্বিধা করেনি চিনের জওয়ানরা। আগ্রাসী চিনা সেনা ধেয়ে আসে ভারতীয় বাহিনীর দিকে।

পাহাড়েও অভিযান চালায় চিন

পাহাড়েও অভিযান চালায় চিন

ভারতীয় জওয়ানদের নিকেশ করতে পাহাড়েও অভিযান চালায় চিন, এমনই চাঞ্চল্যকর তথ্য জানান সেই জওয়ান। জখম জওয়ান জানিয়েছেন তিনি কোনও মতে নদীতে ঝাঁপ দিয়ে প্রাণ বাঁচানোর চেষ্টা করেন। কমপক্ষে ২৩ জন জওয়ানের মৃত্যু হয়েছে বলে দাবি করেছে আহত জওয়ান।

১১০ জন জওয়ানের চিকিৎসা চলছে

১১০ জন জওয়ানের চিকিৎসা চলছে

এদিকে গুরুতর আহত অবস্থায় আরও ১১০ জন জওয়ানের চিকিৎসা চলছে বলে তাঁর দাবি। এদিকে ঘটনায় চিনেরও অন্তত ৪৩ জন সেনা হতাহত হয়েছে বলে ভারতীয় সেনার তরফে জানানো হয়েছে। এই পরিস্থিতিতে সীমান্তে আরও সেনা মোতায়েন করছে ভারত।

লাদাখে শহিদ সেনাদের শ্রদ্ধা মমতার

<strong>চিনকে কড়া জবাব দিতে প্রস্তুতি ভারতের! লাদাখ ইস্যুতে সর্বদলীয় বৈঠক ডাকলেন প্রধানমন্ত্রী মোদী</strong>চিনকে কড়া জবাব দিতে প্রস্তুতি ভারতের! লাদাখ ইস্যুতে সর্বদলীয় বৈঠক ডাকলেন প্রধানমন্ত্রী মোদী

English summary
India China Standoff In Ladakh's galwan Valley details said by injured indian army jawan
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X