• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বেসরকারি হাসপাতাল থেকে টিকা নিতে চান, জেনে নিন আপনাকে কত খরচ করতে হবে

সরকারি হাসপাতাল ও স্বাস্থ্যকেন্দ্রগুলিতে বিনামূল্যে ভ্যাকসিন ডোজ দেওয়া হলেও বেসরকারি হাসপাতালগুলিকে এই করোনা ভ্যাকসিন ডোজ ২৫০ টাকায় কিনতে হবে, যদিও এখনও সরকারিভাবে এ বিষয়ে কোনও ঘোষণা করা হয়নি।

বেসরকারি হাসপাতাল থেকে টিকা

সূত্রের খবর, দেশের যে সকল নাগরিকরা বেসরকারি হাসপাতাল থেকে টিকাকরণ করাতে ইচ্ছুক তাঁদেরকে অর্থ দিয়ে টিকাকরণ করাতে হবে, এ বিষয়ে স্বাস্থ্যমন্ত্রকের পক্ষ থেকে শনিবার বা রবিবার ঘোষণা করা হবে বলে জানা গিয়েছে।

এর আগে কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকর জানিয়েছিলেন যে হাসপাতাল ও ভ্যাকসিন প্রস্তুতকারকদের সঙ্গে আলোচনা করে স্বাস্থ্য মন্ত্রক বেসরকারিদের জন্য অর্থের পরিমাণ তিন–চার দিনের মধ্যে জানিয়ে দেবে। সূত্রের খবর, বেসরকারি হাসপাতালগুলির জন্য ১০০ টাকা পরিষেবা মূল্য সহ ভ্যাকসিন ডোজের দাম নির্ধারণ করা হয়েছে ২৫০ টাকা। সূত্রের খবর এও, '‌এটাই নির্ধারিত মূল্য। এখন পর্যন্ত এটি বিবেচনা করা হয়েছে, পরবর্তী পরিবর্তন হওয়া পর্যন্ত এই দাম থাকবে।’‌

দেশে করোনা ভাইরাস টিকাকরণ শুরু হয়েছে গত ১৬ জানুয়ারি থেকে। এখনও পর্যন্ত দেশের ১.‌৩৭ কোটি স্বাস্থ্যকর্মী ও সামনের সারির কর্মীদের টিকাকরণ করা হয়েছে বলে শুক্রবার জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রক। শুক্রবার সন্ধ্যা ৬ টা পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী, মোট ২,৮৯,৩২০টি সেশনের মাধ্যমে ১,৩৭,৫৬,৯৪০টি ভ্যাকসিন ডোজ দেওয়া হয়েছে ৬৬,৩৭,০৪৯ স্বাস্থ্যকর্মীদের, যাঁরা ভ্যাকসিনের প্রথম ডোজ পেয়েছেন। ২২,০৪,০৮৩ জন স্বাস্থ্যকর্মী তাঁদের দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন।

English summary
Vaccination at a private hospital will cost 250 per dose
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X